adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের গুলি ও মর্টার সেল নিক্ষেপ – বাংলাদেশ – মিয়ানমার সিমান্তে উত্তেজনা

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশি-মিয়ানমার সীমান্তে ফের উত্তেজনা বাড়ল। বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি ১৫ মিনিট ধরে গুলি ও মর্টার শেল ছুড়েছে বাংলাদেশ সীমান্তে। মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে সীমান্তের ৪৫ নম্বর পিলার এলাকার জামছড়িতে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
এ ঘটনার পর স্থানীয় জনপ্রতিনিধিরা ৫০টির মতো পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেন। স্থানীয় ইউপি সদস্য মো. নাসির উদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পরে বিজিবি কর্তৃপক্ষ ৩১ নম্বর ব্যাটালিয়ন সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে। এই ব্যাটিলিয়নের কমান্ডার শফিকুল ইসলাম সীমান্তে নিরাপত্তা জোরদারের কথা জানান।
মিয়ানমারের সীমান্তরক্ষীদের গুলিতে বিজিবির নায়েক সুবেদার মিজানুর রহমানের মৃত্যুর পর থেকেই সীমান্তে উত্তেজনা চলছে। গত ৩০ মে বান্দরবানের দোছড়ি সীমান্তের পাইনছড়ির ৫২ নম্বর পিলার এলাকায় বিজিবির একটি টহল দলের ওপর অতর্কিতে গুলি চালায় বিজিপি। হামলার ঘটনার পর থেকে নায়েক সুবেদার মিজানুর রহমান নিখোঁজ ছিলেন। দুই দিন পর মিয়ানমার মিজানুর রহমানের লাশ বিজিবির কাছে ফেরত দেয়।
এরপর থেকে সীমান্তে দুই পক্ষই সতর্ক অবস্থানে রয়েছে। তবে সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিয়ে ৫ জুন মিয়ানমারের মংডুতে সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক এবং ৯ ও ১০ জুন মিয়ানমারের নেপিডোতে মহাপরিচালক পর্যায়েও একটি বৈঠকের কথা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া