adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পোস্টার বদলাব না’

বিনোদন ডেস্ক : নতুন সিনেমা ‘ডার্টি পলিটিকস’-এর পোস্টারে নগ্ন দেহে ভারতের পতাকা জড়িয়ে মাল্লিকা শিরাওয়াতের ছবি বিতর্ক সৃষ্টি করেছে পুরো ভারতজুড়ে। কিন্তু রাজনৈতিক মহল থেকে চাপ এই সত্ত্বেও পোস্টার বদলাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন পরিচালক কে সি বোকাডিয়া।
সম্প্রতি ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে তিনি বলেন, ‘রাজস্থানের কয়েকটি রাজনৈতিক দল আমার বিরুদ্ধে মামলা করার পরিকল্পনা করছে। সম্প্রতি আমার আইনজীবী আমাকে বিষয়টি জানিয়েছেন।
পোস্টারে দেখা যায় পতাকা গায়ে জড়ানো মাল্লিকা পুরনো একটি অ্যাম্বাসেডর গাড়ির (ভারতে মন্ত্রীরা এই গাড়ি ব্যবহার করে থাকেন) উপর বসে আছেন। যার ঠিক পেছনেই রয়েছে রাজস্থান পার্লামেন্ট।
বোকাডিয়া বলেন, এই পোস্টারের মাধ্যমে আমরা কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলের স্বার্থে আঘাত করছি না। এরপরও যদি কেউ জোর করে বিষয়টি তাদের নিজেদের দিকে টানার চেষ্টা করেন, তবে এটা আমরা মেনে নেব না।
পোস্টারটি প্রকাশিত হবার পর অনেকেই বলছেন, এর সঙ্গে কংগ্রেসের পতাকার মিল খুঁজে পাওয়া গেছে। তবে এ ব্যাপারে বোকাডিয়ার দাবি, কংগ্রেসের পতাকায় একটি হাতের ছবি রয়েছে, এখানে এমন কিছুই নেই।
তিনি আরও বলেন, মানুষ আমাদের সিনেমার পোস্টারকে নিয়ে সমালোচনা করছে, কারণ তারা চান না এই সিনেমাটি মুক্তি পাক। পোস্টার বদলানোর জন্য উপযুক্ত কোনো কারণ থাকতে হবে, তাছাড়া আমি পোস্টার বদলাব না।
নির্মাতা কে সি বোকাডিয়া হিন্দি সিনেমাজগতে কাজ করছেন আশির দশক থেকে। পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করেছেন তিনি। কাজ করেছেন অমিতাভ বচ্চন, রজনিকান্ত এবং আকশায় কুমারের মতো তারকাদের সঙ্গে।
১৯৯৯ সালে মুক্তি পাওয়া অমিতাভের সিনেমা ‘লাল বাদশা’ নির্মাণ করেছিলেন তিনি। তার নতুন সিনেমা ‘ডার্টি পলিটিকস’-এর কাহিনি গড়ে উঠবে রাজস্থানের দলিত নারী ভাঁওরি দেবির মামলা নিয়ে। গণধর্ষণের শিকার হওয়ার পর উপযুক্ত বিচার পেতে যাকে অনেক সংঘর্ষ করতে হয়েছে। এই সিনেমায় আরও থাকছেন জ্যাকি শ্রফ, ওম পুরি, রাজপাল ইয়াদাভ, অনুপম খের এবং আশুতোষ রানা। বছরের শেষের দিকে মুক্তি পেতে পারে ‘ডার্টি পলিটিক্স’, তবে এখনও মুক্তির তারিখ প্রকাশিত হয়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া