adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকইনফোর আইপিএল একাদশে সাকিবের স্থান ১২তম

স্পোর্টস ডেস্ক : সদ্য শেষ হওয়া আইপিএলের সপ্তম আসরে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এবারের আইপিএল-এ ব্যক্তিগত অলরাউন্ড পারফরমেন্সে শীর্ষ ছয়ে উঠে এসেছেন সাকিব আল হাসান। ক্রিকইনফো
আইপিএল-এ উইলো হাতে ১৩ ম্যাচে ২২৭ রানের পাশাপাশি তুলে নিয়েছেন ১১টি উইকেট। হয়েছেন সিয়াট ক্রিকেট অ্যাওয়ার্ডে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার। এতসব সাফল্যের পরও ক্রিকইনফোর শীর্ষ একাদশে স্থান হয়নি সাকিবের। রাখা হয়েছে ১২তম খেলোয়াড় হিসেবে। 
ক্রিকইনফোর সংবাদে বলা হয়, একাদশের কোনো ব্যাটসম্যান বা বোলারের পরিবর্তে স্থান পেতে পারেন সাকিব। ব্যাটিং পারফরমেন্সের ওপর ভিত্তি করে ছয় ব্যাটসম্যানকে স্থান দেওয়া হয়েছে একাদশে। তারা হলেন-রবিন উথাপ্পা, ডেভিড ওর্য়ানার, সুরেশ রায়না, ঋদ্ধিমান সাহা, গ্লেন ম্যাক্সওয়েল ও এম এস ধোনী।
অলরাউন্ড পারফরমেন্সের জন্য একাদশে স্থান পেয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অর পাতিল। একাদশের তিন সিমার হলেন-ভুবেনেশ্বর কুমার, মোহিত শর্মা ও লাসিথ মালিঙ্গা। এ একাদশের অপর খেলোয়াড় হলেন সুনিল নারানি। যাকে একাদশের ‘মিস্ট্রি স্পিনার’ খেতাব দেওয়া হয়েছে।
এর আগে দলে পারফরমেন্সের জন্য বাংলাদেশি এ অলরাউন্ডারের প্রশংসা করেন কেকেআর স্বত্ত্বাধীকারী শাহরুখ খান। এছাড়া, কেকেআর এর অধিনায়ক গৌতম গম্ভীর সাকিবকে সবচেয়ে বড় এবং সত্যিকার গেম চেঞ্জার বলেও আখ্যায়িত করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া