adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপরাধী দলীয় হলেও দল দায়িত্ব নেবে না : সুরঞ্জিত

Untitled-1 copyডেস্ক রিপোর্ট : বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কোনো নেতা অপরাধে জড়িত হলে দল তার দায়িত্ব নেবে না। দলটির সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাদের উদ্দেশ্যে এমন কথা বলেছেন বলে জানিয়েছেন দলটির সিনিয়ার নেতা সুরঞ্জিত সেন গুপ্ত।
সোমবার রাতে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টামণ্ডলী এবং সংসদ সদস্যদের যৌথ বৈঠকের পর তিনি একথা বলেন। তবে নির্দিষ্টভাবে কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বৈঠকে উঠে আসেনি বলে জানান সুরঞ্জিত।
আপনাদের বৈঠকে কোন বিষয়গুলো উঠে এসেছে এমন এক প্রশ্নের জবাবে সুরঞ্জিত বলেন, সামগ্রীক বিষয় নিয়েই প্রধান মন্ত্রী বলেছেন। দেশে এখনো ষড়যন্ত্র চক্রান্ত হচ্ছে। সেই ব্যাপারে সবাইকে সজাগ থেকে জনগণকে সংগঠিত করে তার মোকাবেলা করা। সামনের বাজেট বিষয়ে একটু পড়াশুনা করে জনগণের সামনে তুলে ধরা, তৃণমূল পর্যায় পর্যন্ত দলকে পৌছে সবাইকে দায়িত্ব নিতে হবে কর্মসূচি সফল করার জন্য। সরকার এবং জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে হবে। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী সরকারসহ অন্যান্য সংগঠনগুলো যাতে ঐক্যবদ্ধভাবে কাজ করে। সেদিকেও নজর রাখতে হবে।
বিতর্কীত নেতা কর্মীদের ব্যাপার মাথায় রেখে দলে একটা শুদ্ধি অভিযানের বিষয়টি কি বৈঠকে উঠে এসেছে ? জানতে চাইলে সুরঞ্জিত বলেন, শুদ্ধি অশুদ্ধির ব্যাপারটা ছিল না। দলকে সুসংগঠিত করা এবং দলে যাতে কোন ধরণের সাম্প্রদায়িক জঙ্গীবাদি এবং ষড়যন্ত্রকারিদের অনুপ্রবেশ না ঘটে এসব বিষয় বৈঠকে উঠে এসেছে।
নারয়ণগঞ্জের ৭ খুনসহ বেশ কিছু ঘটনায় আওয়ামী লীগের নেতাদের নাম উঠে এসেছে। বিতর্কীত এই সব নেতাদের সাথে কি প্রধানমন্ত্রীর কোন ধরণের কথা হয়েছে ? উত্তরে দলেটির সিনিয়র নেতা বলেন, না উনি নির্দিষ্টভাবে কাউকেই না বললেও স্পষ্টভাবে বলেছেন, আইন তার গতিতেই চলবে। যেই হোক না কেন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকলে আইনের মোকাবেলা তাকে করতেই হবে এবং এই ব্যাপারে তার কঠোর অবস্থান ব্যক্ত করতে তিনি কুষ্ঠিত হন নি।
এব্যাপারে দলীয়ভাবে কোন ব্যাবস্থা নেয়া হতে পারে কি না এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান মন্ত্রীতো বলেছেনই অপরাধী যেই হোক না কেন আইনের আওতায় তাকে আসতেই হবে।
বিরোধী দলের পক্ষ থেকেও বেশ কয়েকবার সরকার পতনের হুশিয়ারি দেয়া হয়েছে। এব্যারে কোন কথা হয়েছে কিনা তার জবাবে সুরঞ্জিত বলেন, বিরোধী দলের এই ধরণের অপপ্রচার সস্পর্কে সজাগ থাকা এবং জনগণের সামনে প্রকৃত সত্য তুলে ধরা এসব বিষয়েই প্রধান মন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কথা হয়েছে। বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া