adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নায়ক হতে চেয়েছিলাম: ইনু

বিনোদন প্রতিবেদক : ষাটের দশকের কথা। রাঙামাটির চন্দ্রঘোনায় উর্দু সিনেমার শুটিং চলছে। শট দিচ্ছেন শের-এ-গুল ও নিলো। প্রচণ্ড গরম উপেক্ষা করে ঠায় দাঁড়িয়ে শুটিং দেখছিলেন এক তরুণ। মনে মনে নায়ক হওয়ার জন্য চলছে স্বপ্নের জাল বোনা। কিন্তু টানা তিন ঘণ্টা পেরুলেও কোনো দৃশ্যই ‘ওকে’ করলেন না পরিচালক। অভিনয় কোনোভাবেই তার মনের মত হচ্ছিলনা। দুই নায়ক তখন ঘামে ভিজে একাকার।
নায়ক হওয়া এতটা কষ্টের! সেই তরুণ ভাবলেন তবে আর নায়ক হচ্ছি না। সেদিনের সেই তরুণ আজকের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
রোববার বিএফডিসিতে ‘মন জানে না মনের ঠিকানা’ সিনেমার মহরত অনুষ্ঠানে এসে প্রধান অতিথির বক্তব্যে শোনালেন এই গল্প। সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার।
নায়ক না হলেও সিনেমার প্রতি তার আগ্রহ কমেনি। ঢাকাই সিনেমার খবর রাখেন নিয়মিতই। অবসরে সিনেমা বিষয়ক নানা বই ও প্রবন্ধ পড়েন।
আশ্বাস দিলেন, এক বছরের মধ্যেই বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনকে (বিএফডিসি) ‘আমূল পাল্টে’ দেবেন। সেই সঙ্গে বললেন, এই বছরই গাজীপুরের চন্দ্রায় ‘স্বতন্ত্র’ একটি ফিল্ম সিটি নির্মাণের কাজ শুরু হবে। বিএফডিসির অব্যবহৃত জমিতে একটি আধুনিক কমপ্লেক্স নির্মাণের কথাও বললেন। 
গাজীপুরের চন্দ্রার কবিরপুরে ১০১ একর জায়গা জুড়ে প্রায় ১৫ কোটি টাকা ব্যায়ে স্থাপিত হবে বাংলাদেশের পূর্ণাঙ্গ ফিল্ম সিটি।
আরও আশ্বাস দিলেন আগামী পাঁচ মাসের মধ্যেই সবচেয়ে উন্নত প্রযুক্তির রেড ক্যামেরা নিয়ে আসবেন তিনি। উন্নত মানের একটি এডিটিং প্যানেলও নির্মাণ করা হবে। 
সিনেমাতে সরকারি অনুদান প্রদান প্রসঙ্গে তথ্যমন্ত্রী জানান, তথাকথিত ‘বিকল্পধারার’ নির্মাতাদের অনুদান না দিয়ে এবার ‘মূলধারা’র নির্মাতাদের প্রাধান্য দেবেন। সিনেমার সেন্সর সনদের ক্ষেত্রেও নতুন একটি ধারা আসছে বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া