adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিয়াই বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারী : প্রধানমন্ত্রী

urlনিজস্ব প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার চক্রান্তকারী বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, তিনি (জিয়া) মরে গিয়ে বেঁচে গেছেন। তা না হলে তার বিরুœদ্ধেও বর্বরোচিত এ হত্যাকাণ্ডের দায়ে মামলা করা হতো। সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের যৌথসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের পরে এটাই আওয়ামী লীগের যৌথসভা। দলকে যেমন সুংগঠিত করতে হবে। তেমনি সরকার পরিচালনার েেত্রও দতার পরিচয় দিতে হবে।
তিনি বলেন, বৈশ্বিক মন্দার মধ্যেও বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। যেখানে অনেক উন্নত দেশ হোঁচট খেয়েছে। সেখানে বাংলাদেশ সার্বিক দিক দিয়ে ভালো করেছে।
এসময় প্রধানমন্ত্রী দশম জাতীয় সংসদের প্রথম বাজেট নিয়ে সংসদ সদস্যদের দিক নির্দেশনা দেন। তিনি বলেন, বাজেটের ল্য সংসদ সদস্যরা জাতির সামনে তুলে ধরবেন। সংসদ সদস্যদের বক্তৃতা দেবার সুযাগ মুলত দুইবারই আসে। তা হল মহামান্য রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ আলোচনা ও বাজেটের ওপর আলোচনা।
তিনি বলেন, ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা খুব বেশি সীমাবন্ধতা থাকে না কারণ তখন পার্লামেন্ট আমরা যতদিন খুশি চালাতে পারি। কিন্ত বাজেট অধিবেশনে সেই সুযোগটা খুব বেশি থাকে না। কারণ সংবিধান অনুযায়ি ৩০ জুনের মধ্যে পাস করতে হবে। এছাড়া এই সময়ের মধ্যে সরকারি ছুটি থাকে। সেই সূচিটা দেখে নিয়েই বাজেট পাস করতে হয়।
এসময় প্রধানমন্ত্রী বাজেট অধিবেশনে প্রথম যে আলোচনা করতে তাকে প্রস্তুতি নেবার পরামর্শ দেন। তিনি বলেন, ওপেনিং ব্যাটসম্যান কে হবে সেটাও আগে থেকেই ঠিক করতে হবে।
বৈঠকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও পার্লামেন্টারি পার্টির সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া