adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনও গ্যাংনাম

বিনোদন ডেস্ক : ২০১২ সালে মুক্তির পরপরই পুরো পৃথিবীতে সাড়া ফেলে দিয়েছিল দক্ষিণ কোরীয় শিল্পী সাইয়ের ‘গ্যাংনাম স্টাইল’। সম্প্রতি নতুন এক রেকর্ড গড়েছে গানটি । ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এই গানের মিউজিক ভিডিও।
২০০ কোটিরও বেশিবার 'গ্যাংনাম স্টাইল' দেখেছে ইউটিউব ব্যবহারকারীরা। ‘গ্যাংনাম স্টাইল’এর কাছাকাছি আছে শুধু জাস্টিন বিবারের ‘বেইবি’ গানটি। এটি ইউটিউবে ১০০ কোটি বারের মতো দেখা হয়েছে। তৃতীয় স্থানে আছে ‘চার্লি বিট মাই ফিঙ্গার – এগেইন!’ শিরোনামের একটি হোমমেইড ভিডিও। এটি দেখা হয়েছে ৭১ কোটি ১০ লাখ বারের বেশি।
সাইয়ের নতুন গান ‘জেন্টেলম্যান’ও বেশ সফলতা পেয়েছে। ইউটিউবে এই গানের মিউজিক ভিডিওর হিট সংখ্যা ৭০ কোটির মতো। এই গানটিও ইউটিউবে একদিনে সর্বোচ্চ হিটের রেকর্ড তৈরি করেছে। একদিনে ৩ কোটি ৮০ লাখ বার দেখা হয়েছে গানটি। এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার দেখা হয়েছে, ইউটিউবের এমন ১৫টি গানের মধ্যে সাইয়ের ৩টি গান রয়েছে।
কোরীয় ভাষার ‘গ্যাংনাম স্টাইল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে মুক্তি পায় ২০১২ সালের ১৫ জুলাই। সাই তাঁর ইউটিউব চ্যানেল ‘অফিসিয়াল সাই’-এ এটি প্রকাশ করেন। মুক্তির পর খুব অল্প সময়েই সাইয়ের ঘোড়ার পিঠে চড়ার অঙ্গভঙ্গির আদলে নাচ গোটা পৃথিবীতে নতুন ধারা তৈরি করে। জাতিসংঘের মহাসচিব বান কি মুন থেকে শুরু করে ফিলিপাইনের এক জেলের বন্দিরা পর্যন্ত সবাই আক্রান্ত হন ‘গ্যাংনাম’ জ্বরে। ভারতের আইপিএলে গ্যাংনাম স্টাইলে নেচে ক্রিস গেইলও মাতিয়ে তোলেন ভারতীয় উপমহাদেশের দর্শকদের।
'গ্যাংনাম স্টাইল' যুক্তরাজ্যেও সাইকে অনন্য সফলতা এনে দিয়েছে। যুক্তরাজ্যে এই গানের অ্যালবামের ১০ লাখেরও বেশি কপি বিক্রি হয়েছে। কোন এশীয় তারকার জন্য এই অর্জন এটাই প্রথম।
‘গ্যাংনাম স্টাইল’ প্রসঙ্গে সাই বলেন, আমার এই গানের মিউজিক ভিডিওর জনপ্রিয়তা আমার নিজের চাইতেও বেশি। ২০১২ সালে সাই দক্ষিণ কোরিয়ার অন্যতম প্রধাণ সাংস্কৃতিক পুরষ্কার ‘ওকগোয়ান ওর্ডার অফ কালচারাল মেরিট’-এ ভূষিত হন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া