adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগোরা’র বাণিজ্য – আবারও ভেজাল পণ্য, আবারও জরিমানা

নিজস্ব প্রতিবেদক : এ যেন রীতিমত বিশ্বাসের ঘরে চুরি। অভিজাত বিপনীবিতান আগোরাকে বিশ্বাস করেই এতোদিন মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতো। কে জানতো তাদের মনের কথা। এতোটা ভেজাল পণ্য সাজিয়ে রাখা হতো, তা কোনো ক্রেতাই আঁচ করতে পারেনি। আস্থা আর বিশ্বাসের উপর আগোরায় ছিলো ক্রেতাদের উপচে পড়া ভিড়। চোরের দশদিন আর গৃহস্থের একদিন বলে কথা। বেশ কিছুদিন আগেই আগোরা থেকে ভেজাল পণ্য উদ্ধার করেছিলো বিএসটিআই। 
রহিমআফরোজ সুপার স্টোরের (আগোরা)। গ্রাহককে নানাভাবে প্রতারণা করার পাশাপাশি এবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের(বিএসটিআই) সঙ্গেও প্রতিষ্ঠানটির প্রতারণা হাতেনাতে ধরা পড়েছে। 
ফরমালিনযুক্ত ফল বিক্রির দায়ে জরিমানা দেওয়ার রেশ কাটতে না কাটতেই প্রতিষ্ঠানটিকে রোববার দেড়লাখ টাকা গুণতে হলো বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই পণ্য বিক্রির কারণে। 
এদিন সীমান্ত স্কয়ারের আগোরার সুপার শপকে দেড় লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বিএসটিআই ও ঢাকা জেলা প্রশাসন ও পুলিশের উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়। এসময় বিএসটিআই’র বৈধ নিবন্ধন ও ছাড়পত্র না নিয়ে পণ্য বিতরণ করায় এবং অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় আগোরাকে এ জরিমানা করা হয়।
সম্প্রতি আগোরার গুলশান শাখায় আমে ফরমালিন পেয়ে জরিমানা করে বিএসটিআই। ওইসময় প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে আরেকটি ভ্রাম্যমাণ আদালত। আর জরিমানার
টাকা তাতক্ষণিকভাবে আদায় করে নেওয়া হয় আগোরার কাছ থেকে। 
বিষয়টি ধামাচাপা দিতে কৌশলও নেয় আগোরা। একটি প্রথম সারির জাতীয় দৈনিকের বিজ্ঞাপণ বাণিজ্যের প্রতি ঝোঁককে পুঁজি করে বিশাল আকারে বিজ্ঞাপন ছাপায় আগোরা। 
এর আগেও বিভিন্ন সময়ে ফরমালিন দেওয়া নিম্নমানের পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর খাবারের কারনে জরিমানা গুণতে হয়েছে প্রতিষ্ঠানটিকে। গত বছরের ২১ আগস্ট বিএসটিআই ফরমালিন মিশ্রিত আম ও মেয়াদোত্তীর্ণ দই পাওয়ায় হাতিরপুলের আগোরা সুপার শপকে (বিএসটিআই) ও ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত আগোরাকে জরিমানা করে। 
একইবছরের ৮ আগস্ট একই অভিযোগে সুপার শপটির জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া