adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুলের জরুরি সংবাদ সম্মেলন আজ দুপুরে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরনিজস্ব প্রতিবেদক : রোববার দুপুরে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করবেন তিনি।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। চার দিনের জাপান সফর নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার শনিবারের সংবাদ সম্মেলনে বিএনপিকে নিয়ে দেওয়া বক্তব্যের জবাব দিতেই ফখরুলের এ সংবাদ সম্মেলন আয়োজন বলে মনে করা হচ্ছে।
সম্প্রতি একটি ভাষণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘সরকার আরেকটু পচুক, আরেকটু পচলেই তারপর আন্দোলন’। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘নির্বাচনে অংশ না নিয়ে বিএনপিই পচে গেছে। আমাদের পচার প্রশ্ন আসছে কোথা থেকে?’ 
এছাড়া ‘বিএনপিকে এখন ফরমালিন দিয়ে তাজা রাখা হচ্ছে’ বলেও মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, বিএনপি আগে বুঝতে পারেনি বলেই নির্বাচনে আসেনি। এখন যখন দেখছে তাদের ভুল হয়ে গেছে তখন নতুন নতুন কথা বলছে। 
এ পর্যায়ে দেশের একটি প্রচলিত শ্লোকও উচ্চারণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘বুঝলি নারে ফেলি/বুঝবি দিন গেলি’।
প্রধানমন্ত্রীর এ কথায় হাসির রোল পড়ে যায় সংবাদ সম্মেলন কক্ষে। সরকারের বৈধতা’ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকারের বৈধতা নিয়ে যারা প্রশ্ন তুলেছে, তাদের বৈধতা কী ছিলো তার খোঁজ নিতে হবে।
তিনি বলেন, জাতির পিতাকে হত্যার পর ক্যু করে ক্ষমতা দখলের পর যে দল গঠিত হয় তাদেরই বৈধতা প্রশ্নবিদ্ধ। যে দলের জন্মেরই বৈধতা নেই তাদের অন্যের বৈধতা-অবৈধতা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই।
প্রধানমন্ত্রী বলেন, এই দলের প্রতিষ্ঠাতা প্রথম রাজনীতিকদের ধোলাই করে পরে নিজেই রাজনীতিতে অবতরণ করেছিলেন। বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখলের অবৈধ পথের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, তার ক্ষমতার বৈধতার জন্য যে হ্যাঁ-না ভোট হয়েছিলো তার খোঁজ যারা জানেন, তারা জানেন সে সময়ে ‘না’ বাক্সের কোনো খবর ছিলো না, ‘হ্যাঁ বাক্স ছিলো ভরপুর।
যারা এখনকার সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন তুলছেন, তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, স্মরণশক্তি কমে গেলে চলবে না, আমাদের মনে রাখতে হবে, জিয়াউর রহমানের সরকারে ‘কারফিউর গণতন্ত্র’ চালু ছিলো। সে সময় দেশে প্রতিরাতেই কারফিউ জারি করা হতো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া