adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনপ্রিয়তায় শীর্ষে অমিতাভ এবং আলিয়া

বিনোদন ডেস্ক : ‘ভূতনাথ রিটার্নস’ মুক্তির আরও আগে থেকেই সংবাদে নিয়মিত ছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন। অপরদিকে ‘টু স্টেটস’ সুপারহিট হওয়ার পর আলিয়া ভাট এখন আলোচনায় ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’র কারণে। টাইমস অফ ইন্ডিয়ার রেটিং অনুযায়ী এপ্রিল মাসে দুই প্রজন্মের এই দুই শিল্পীর জনপ্রিয়তার কাটা এখন উপরের দিকে।
বক্স অফিসে ‘ভূতনাথ রিটার্নসে’র সাফল্যের পাশপাশি পরিচালক আর বাল্কির সঙ্গে নতুন সিনেমার কাজ, ‘কউন বানেগা কারোরপতি’র নতুন সিজন, সুজিত সরকারের নতুন সিনেমা ‘পিকু’ এবং নয়টি বিজ্ঞাপনের কাজ সব মিলিয়ে এপ্রিল মাসজুড়ে গণমাধ্যমে চর্চিত হয়েছেন অমিতাভ বচ্চনে। আর তাই রেটিংয়ে তিনি আছেন এক নম্বরে।
অমিতাভের পরের আসনটি পেয়েছেন অর্জুন কাপুর। এপ্রিলে মুক্তি পায় তার সিনেমা ‘টু স্টেটস’। একই সময়ে শিরোনাম হয় সালমান খানের বোন অর্পিতার সঙ্গে তার পুরনো প্রেমের কাহিনি। এছাড়া সোনাক্সি সিনহার সঙ্গে নতুন সিনেমা ‘তেভার’ এবং একটি বিজ্ঞাপনে কাজ করেও সংবাদে উঠে এসেছিলেন অর্জুন।
তবে এপ্রিল মাসে কোনো সিনেমা মুক্তি না পাওয়ায় পিছিয়ে গেছেন বলিউডের দুই জনপ্রিয় খান— সালমান এবং শাহরুখ।
জরিপের এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন সালমান। সাতটি বিজ্ঞাপনে কাজ করার পাশাপাশি ‘ও তেরি’ সিনেমায় অতিথি হিসেবে তার উপস্থিতি দর্শকের মনোযোগ কেড়েছে এপ্রিলে। এছাড়া সংবাদে ছিলেন নতুন সিনেমা ‘কিক’ এবং ‘প্রেম রাতান ধান পায়ো’র জন্য।
বহুল প্রতীক্ষিত সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ারে’র কারণে বছরের শুরু থেকেই চলছে গুঞ্জন, যা এপ্রিলেও ছিল অব্যাহত। খবর এসেছে শাহরুখের নতুন সিনেমা ‘ফ্যান’ এবং ‘রাইসে’র। বিজ্ঞাপনের জগতেও আসন ধরে রেখেছেন ১১টি পণ্যের মডেল হয়ে। সেই সঙ্গে আইপিএলের উদ্বোধনী
অনুষ্ঠানে পারফরম্যান্স আর কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেট নৈপুণ্য শাহরুখকে এনে দিয়েছে ৪ নম্বর অবস্থান।
অভিনেতাদের মধ্যে সেরা দশে আরও আছেন রানবির কাপুর, ভারুন ধাওয়ান, আকশায় কুমার, সাইফ আলি খান, আমির খান এবং ফারহান আখতার। জনপ্রিয়তার এই জরিপে নতুন প্রবেশ করেছেন অভিনেতা রাজিভ খান্ডেলওয়াল, রনিত রয় এবং নতুন অভিনেতা টাইগার শ্রফ।
নায়িকাদের মধ্যে এপ্রিল মাসটি ছিল আলিয়া ভাটের জন্যই। ‘টু স্টেটস’ এবং অর্জুন কাপুরের সঙ্গে তার ‘প্রেম’-এর সম্পর্ক ঘিরে নানা গুঞ্জন ছাড়াও তিনটি বিজ্ঞাপনের কাজ, নতুন সিনেমা ‘শান্দার’ এবং মুক্তির অপেক্ষায় থাকা ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ আলিয়াকে রেখেছে শীর্ষ অবস্থানে।
২০১৩ সালের বক্স অফিস সাফল্য দিপিকা পাড়ুকোনকে এনে দিয়েছে সেরা আবেদনময়ী নারীর খেতাব। নতুন কোনো সিনেমা না আসলেও ‘কোঁচাদায়িয়া’র প্রচারণা, ‘হ্যাপি নিউ ইয়ার’, ১১টি বিজ্ঞাপনে কাজ, নতুন সিনেমা ‘বাজিরাও মাস্তানি’ এবং ‘তামাশা’র কারণে এই জরিপে দ্বিতীয় অবস্থানে আছেন দিপিকা।
মার্চ মাসে ৪ নম্বরে থাকলেও এবার তৃতীয় স্থানে উঠে এসেছেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, কারণ হিসেবে ধরা হচ্ছে তার নতুন সিনেমা ‘ফ্যান্টম’, ‘ব্যাং ব্যাং’, ‘ফিতুর’ এবং ১১টি বিজ্ঞাপনকে। ‘ম্যায় তেরা হিরো’ মুক্তির পর ১৫তম আসন থেকে চতুর্থ স্থানে চলে এসেছেন নার্গিস ফাখরি। তার ঠিক পরেই রয়েছেন কারিনা কাপুর খান।
তবে ‘কুইনে’র সাফল্যের পরও কাঙ্গানা রানাউতের এক আসন উপরে আছেন ‘ম্যায় তেরা হিরো’-খ্যাত ইলিয়ানা ডি ক্রুজ। সেরা দশের মধ্যে আরও দেখা গেছে প্রিয়াঙ্কা চোপড়া, সোনাক্সি সিনহা, ঐশ্বরিয়া রাই বচ্চনকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া