adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার জিয়ার মৃত্যুবার্ষিকী পালন করতে দিচ্ছে না : ফকরুল

fokroনিজস্ব প্রতিবেদক: সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠান সঠিকভাবে পালন করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার দুপুরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপল্েয রাজধানীর কুড়িল বিশ্বরোড ও ভাটারা এলাকায় দুস্থদের মাঝে খাবার বিতরণের দ্বিতীয় দিনে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এ অভিযোগ করেন তিনি।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গায়ের জোরে মতা পাকাপোক্ত করতে বিরোধী দলের নেতা-কর্মীদের নির্যাতন চালাচ্ছে। তাই তারা জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীও সঠিকভাবে পালন করতে দিচ্ছে না।
ফখরুল বলেন, এই সরকার গণতন্ত্র ও মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। গণতন্ত্রে ওপর যে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে তা মুক্ত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি। খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে জালিম ও ফ্যাসিবাদ সরকারকে বাধ্য করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন মির্জা ফখরুল।
ফখরুল বলেন, তারা জিয়াকে হত্যা করে বিএনপিকে নির্মূল করতে চেয়েছিল। কিন্তু মানুষ জিয়ার আদর্শ গ্রহণ করে জাতীয়তাবাদী দলের পতাকাতলে একত্রিত হয়েছে। সরকারকে অবৈধ আখ্যা দিয়ে ফখরুল বলেন, এ সরকার জনগণের বুকের উপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। তাদের কোনো নৈতিক ভিত্তি নেই। বর্তমান পরিস্থিতিতে দেশে আরেকটি সুষ্ঠু অবাধ নির্বাচন দরকার বলেও মন্তব্য করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া