adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সবচেয়ে আবেদনময়ী দিপিকা

বিনোদন ডেস্ক : চার চারটি ব্লকবাস্টার হিট সিনেমা আর সেই সঙ্গে সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার সব মিলিয়ে ২০১৩ সালটি ভালোই কেটেছে দিপিকা পাড়ুকোনের। হিন্দি সিনেমার এই অভিনেত্রী এবার নির্বাচিত হয়েছেন বছরের সবচেয়ে আবেদনময়ী তারকা হিসেবে। ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়ার জরিপে ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া আর সানি লিওনিকে পেছনে ফেলে এই খেতাব অর্জন করেছেন তিনি।
জরিপে দিপিকার পক্ষে পড়েছে প্রায় সাড়ে সাত লাখ ভোট। এ দ্বিতীয়বারের মত এই খেতাব পেলেন তিনি। গত বছরের চারটি ১০০ কোটির উপরে আয় করা সিনেমার সাফল্য তো বটেই, দিপিকার এই জয়ের পেছনে প্রভাব রেখেছে চলতি বছরের শুরুতেই শাহরুখ খানের বিপরীতে ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার ঘটনাও। তাছাড়া ‘গোলিও কি রাসলিলা: রাম-লিলা’ সিনেমার সহ অভিনেতা রানভির সিংয়ের সঙ্গে চলমান প্রেমের গুজব তো আছেই।
তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ক্যাটরিনা কাইফ। এই নিয়ে তৃতীয়বারের মতো তালিকার দ্বিতীয় স্থান অর্জন করলেন তিনি। ২০১৩ সালের আরেক ব্লকবাস্টার হিট ‘ধুম থ্রি’র জনপ্রিয়তা তাকে এই অবস্থান ধরে রাখতে সাহায্য করেছে।
২০১২ সালের জরিপে এই তালিকার অষ্টম স্থানে ছিলেন শ্রিলঙ্কান অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। এবার একলাফে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি। তার পরের অবস্থানেই আছেন সানি লিওনি। ‘রাগিনি এমএমএস টু’ সিনেমায় অভিনয় এবং ‘বেবি ডল’ আইটেম গানের সুবাদে বছরজুড়েই আলোচনায় ছিলেন তিনি। শীর্ষ পাঁচে আরও আছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ২০১৩ সালে তার কোনো সিনেমা ব্যবসাসফল না হলেও পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।
তালিকার নয় নম্বরে আছেন কাঙ্গানা রানাউত। চলতি বছরের হিট সিনেমা ‘কুইনে’র সুবাদে ক্যারিয়ারের সবচেয়ে ভাল সময় পার করছেন তিনি। দশ নম্বরে আছেন শ্রদ্ধা কাপুর। গত বছরের আরেক ব্লকবাস্টার ‘আশিকি টু’ খ্যাত এই অভিনেত্রী এখন ব্যাস্ত তার পরবর্তী সিনেমা ‘এক ভিলেইনে’র প্রচারণা নিয়ে।
‘হাইওয়ে’ আর ‘টু স্টেটসে’র কল্যাণে চলতি বছরে এখনও পর্যন্ত সবচেয়ে সফল অভিনেত্রী আলিয়া ভাট আছেন ১১ নম্বরে। পাকিস্তানি বংশোদ্ভূত মডেল-অভিনেত্রী নার্গিস ফাখরি আছেন ঠিক তার পরেই। ‘রানঝানা’ খ্যাত অভিনেত্রী সোনাম কাপুর নেমে এসেছেন ১৪ নম্বরে।
অভিনেত্রী পারিনিতি চোপড়া প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন এই তালিকায়, আছেন ৪৪ তম অবস্থানে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া