adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনমন্ত্রী বললেন -আশস্ত থাকতে পারেন, জামায়াতের বিচার সঠিক ভাবেই হবে

18082_ani_39147নিজস্ব প্রতিবেদক: গণজাগরণ মঞ্চ, ঘাতক দালাল নির্মূল কমিটিকে আশ্বস্ত করলেন আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক। আইনমন্ত্রী বলেন, জামায়াতের বিচার সঠিক সময়ে হবে। আইনের নিয়ম-নীতি মেনেই তাদের বিচার সম্পন্ন করা হবে। এ নিয়ে অধৈর্য্য হওয়ার কিছুই নেই। আপনারা আমার উপর আশস্ত থাকতে পারেন।
শনিবার দুপুরে ঢাকা বারের বড় টিনসেড মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৪ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার আমরা যথাযথ নিয়ম মেনে শেষ করেছি। ১০০ বছর পরেও এ বিচারের মধ্যে কোন ব্যত্যয় খুজে পাবেন না। দু’দিনের মধ্যে বিচার শেষ করিনি। তাই বলতে চাই জামায়াতের বিচারও সঠিক ভাবে করা হবে।
আওয়ামী আইনজীবীদের আশ্বস্ত করে তিনি বলেন, আমি আইন মন্ত্রী হিসেবে বলতে চাই। আপনাদের যত রকমের সাহায্য সহযোগিতা করা দরকার আমি তা করবো।
একই অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে বিভ্রান্ত ছড়িয়ে কোন লাভ নেই। যথা সময়ে তাদের বিচার করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামায়াতের সঙ্গে আতাত করার কোন প্রশ্নই আসেনা। আতাত করা হলে নিজামীর বিচার হতো না। নারায়ণগঞ্জ ও ফেনীর হত্যাকাণ্ড সম্পর্কে কামরুল বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিচার না করার সংস্কৃতি থেকে বেরিয়ে এসেছে।
নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনার সুষ্ঠু তদন্ত চলছে। বিরোধী দল ও এক শ্রেণির মানুষ উস্কানিমূলক বক্তব্য দিয়ে এ তদন্তকে প্রভাবিত করতে চাচ্ছে বলেও মন্তব্য করেন কামরুল। এ ঘটনার সুষ্টু তদন্তের জন্য উস্কানিমূলক বক্তব্য দেয়া থেকে বিরোধী দলকে বিরত থাকার আহ্বান জানান তিনি। 
বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি শেখ হেমায়েত
হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যারিস্টার আমিরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সৈয়দ রেজাউর রহমান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া