adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সেক্স’ বিশ্বকাপে খেলোয়াড়দের সাহায্য করবে: ভালদেরামা

স্পোর্টস ডেস্ক : আসন্ন ব্রাজিল বিশ্বকাপে খেলোয়াড়দের ব্যক্তিগত সাফল্যের জন্য ভাল হবে যদি তাদেরকে ‘সেক্স’ (সহবাস) করার অনুমতি দেয়া হয়-এমনটি মনে করেন কলম্বিয়ার কিংবদন্তি ফুটবলার কার্লোস ভালদেরামা।
এর আগে মেক্সিকোর কোচ মিগুয়েল হেরেরা তার দলের শিষ্যদের বিশ্বকাপ চলাকালীন সময়ে সহবাস না করার জন্য কড়া নির্দেশ দিয়েছেন। দলের কোনো খেলোয়াড় কোনো রকম পার্টিতে যেতে পারবে না বলেও তিনি সিদ্ধান্ত দিয়েছেন। দলের সবাইকে বিশ্বকাপ নিয়ে মনযোগী থাকার জন্য তার এই নির্দেশনা।
এছাড়া ব্রাজিলের কোচ লুইজ ফেলিপ স্কলারিও তার দলের সাফল্যের জন্য সহবাসের ন্যায় অন্যান্য সবকিছু থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন তার খেলোয়াড়দের।
আর এমন সব নির্দেশনার মাঝেও কলম্বিয়ার সাবেক ফুটবলার ভালদেরামা মনে করেন, খেলোয়াড়দের নিয়ে কোনো রকম শারিরীক ঝুঁকি নেওয়া ঠিক হবে না। তার মতে খেলোয়াড়দের ভালোর জন্য এমন নির্দেশনা শিথিল করা উচিত।
কলম্বিয়ার হয়ে সর্বোচ্চ ১১১টি ম্যাচ খেলা সাবেক এই তারকা ফুটবলার বলেন, বিশ্বকাপ চলার সময় যদি খেলোয়াড়রা সহবাস করে, তবে সেটি তাদের বিনোদনের জন্য কাজে লাগবে। তারা ম্যাচ শেষে অবসরযাপণ করতে পারবে, বিশেষ করে যদি সেটি পরাজয়ের ম্যাচ হয়।
দেশের হয়ে ১৯৯০, ১৯৯৪ ও ১৯৯৮ সালের বিশ্বকাপ খেলা ভালদেরামা আরো বলেন, এটা কোনো বাধা দেয়ার বিষয় নয়।
বরং খেলোয়াড়দের বিশ্বমঞ্চে আরো বেশি মনযোগী করার জন্যই এটা ভালো হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া