adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মীমাংসিত ইতিহাস নিয়ে জাতিকে বিব্রত করা কাপুরুষতা : ওবায়দুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে যায়, মীমাংসিত ইতিহাসকে অমীমাংসের দিকে নিয়ে জাতিকে বিব্রত করে, তারা কাপুরুষ।
শুক্রবার বিকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী যুবলীগ আয়োজিত ‘গণতন্ত্রের জন্য সংগ্রাম’ গ্রন্থের আলোকচিত্র প্রদর্শনীতে তিনি এ কথা বলেন।
যোগাযোগমন্ত্রী বলেন, বিচারের ভয়ে যারা দেশে আসে না, তাদের হাতে দেশ পরিচালনার দায়িত্ব দিলে মানুষের সর্বনাশ হয়ে যাবে। মূলত বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে, তাই ইতিহাসবিকৃতির কথা বলে নিজেদের প্রকাশ করছে।
ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি এখন আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাসের ওপর আক্রমণ করছে। মীমাংসিত ইতিহাসকে অমীমাংসের দিকে নিয়ে অহেতুক একটি বিতর্ক সৃষ্টি করে উসকানি দিচ্ছে। তিনি আরো অভিযোগ করেন, সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে ব্যর্থ হয়ে বিএনপি এখন বঙ্গবন্ধুকেও কটাক্ষ করতে পিছপা হচ্ছে না।
ভারতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্কের বিষয়ে বিএনপি উদ্দেশে মন্ত্রী বলেন, ভারতের নতুন সরকার নিয়ে নৃত্য করে লাভ নেই। নতুন সরকারের সঙ্গে পুরনো সর্ম্পকই থাকবে। দ্বিপক্ষীয়
সমস্যাগুলো আলোচনার মাধ্যমে সমাধান করতে চাই। এটা নিয়ে রাজনীতি করার কোনো মানে হয় না।
প্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, বিএসএমএমইউর উপাচার্য প্রাণ গোপাল দত্ত, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া