adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পথশিশুরাও ব্যাংক হিসাবের আওতায় আসছে

ব্যাংক হিসাবের আওতায় পথশিশুরানিজস্ব প্রতিবেদক : পথশিশু ও কর্মজীবী শিশুদের জন্য ব্যাংক হিসাব খুলবে দেশে কার্যরত সবগুলো বাণিজ্যিক ব্যাংক। আর্থিক অন্তর্ভুক্তিমূলক কর্মসূচির আওতায় বাণিজ্যিক ব্যাংকগুলো বাংলাদেশ ব্যাংকের নির্দেশে এ হিসাব পরিচালনা করবে। 
এরই ধারাবাহিকতায় শনিবার দেশে প্রথমবারের মতো তিনশো পথশশুকে ব্যাংক হিসাবের আওতায় নিয়ে আসা হবে। দশটি ব্যাংক প্রাথিমিকভাবে এই তিনশো পথশিশুর ব্যাংক হিসাব খুলবে।
শুক্রবার বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র এ এফ এম আসাদুজ্জামান তথ্যটির সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার সকাল সাড়ে ৯টায় পথশিশুদের হিসাব খোলার আনুষ্ঠানিক কার্যক্রম উপলক্ষ্যে বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন। ৮টি বেসরকারি সংস্থার (এনজিও) মাধ্যমে এ সব পথশিশুদের হিসাব খোলা হবে।
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এব্যাপারে  বলেন, গত পাঁচটি বছর আমি ব্যাংকিং খাতকে মানবিক করতে চেষ্টা করেছি। সেবাবঞ্চিত মানুষদের আর্থিক সেবায় নিয়ে আসার চেষ্টা করেছি। ফলে গ্রামীণ অর্থনীতি শক্তিশালী হয়েছে। আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমে আমরা এগিয়ে যাচ্ছি। 
তিনি বলেন, আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমের আওতায় কৃষক, সামাজিক নিরপত্তা কর্মসূচির সুবিধাভোগী, পাদুকা শিল্পে নিয়োজিত শ্রমিক এবং তৈরি পোশাক খাতের শ্রমিকদের জন্য সহজেই ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা করা হয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া