adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতজানু নীতির কারণে হামলার সাহস পেয়েছে মিয়ানমার : জামায়াতে ইসলামী

sofiনিজস্ব প্রতিবেদক : সরকারের ‘নতজানু’ পররাষ্ট্র নীতির কারণেই মিয়ানমার বাংলাদেশের সীমান্তে হামলার সাহস পেয়েছে বলে দাবি করেছে জামায়াতে ইসলামী। শুক্রবার রাতে এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ দাবি করেন।
বুধবার রাতে মিয়ানমার সীমান্তবর্তী রোহিঙ্গা ক্যাম্পগুলোতে বিজিবি সদস্যরা টহল দেয়ার সময় ওপার থেকে গুলিবর্ষণ হয়। বিজিবি কর্মকর্তারা জানান, গোলাগুলি থামার পর বাহিনীর এক সদস্যকে পাওয়া যাচ্ছিল না। কিন্তু বিজিপিও কিছু বলছিল না।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়েত মো. শাহেদুল ইসলাম জানান, বুধবার থেকে নিখোঁজ সুবেদার মিজানুর রহমানের লাশ হস্তান্তরের আশায় ওই জায়গায় অবস্থান করছিল বিজিবি। বিজিবি’র পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বানও জানানো হয় বিজিপিকে। পতাকা বৈঠকের আহ্বানে সাড়া না দিয়ে উল্টো মিয়ারমারের সীমান্তরক্ষী বাহিনীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে।
এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই মিয়ানমারের বিজিপি বাংলাদেশের বিজিবির ওপর হামলা করার সাহস পেয়েছে। বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর পিলখানায় বিডিআর বিদ্রোহের ঘটনায় বিডিআর বাহিনীকে দুর্বল করে দেয়া হয়েছে।
বিবৃতিতে বলা হয়, বর্তমান সরকার ৫ জানুয়ারি প্রহসনের একতরফা নির্বাচনে বিজিবিকে ব্যবহার করেছে এবং ক্ষমতায় টিকে থাকার জন্য রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার জন্য তাদের অন্যায়ভাবে ব্যবহার করার কারণে তাদের পেশাগত দক্ষতা ও যোগ্যতা হ্রাস পেয়েছে। যে কারণে মিয়ানমার হত্যার করার সাহস পেয়েছে। মিজানুর রহমানকে শহীদ আখ্যা দিয়ে তার মরদেহ ফেরত দিতে মিায়ানমারকে বাধ্য করা এবং ক্ষতিপূরণ আদায় করতে সরকারের প্রতি দাবিও জানিয়েছে জামায়াত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া