adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিরোধী দলকে ধ্বংস করাই সরকারের এজেন্ডা: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের বিরোধী দলের অস্তিত্ব বিনাশ করাই বর্তমান অবৈধ সরকারের মুখ্য এজেন্ডা হয়ে দাঁড়িয়েছে। আইনের শাসন নিশ্চিহ্ন করে এই অবৈধ সরকার দেশে গুপ্তঘাতক ও দুষ্কৃতকারীদের শাসন চালু করেছে।
বৃহস্পতিবার বিএনপির যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। জামায়াত-শিবিরের বুধবারের বিক্ষোভ মিছিলে পুলিশি বাধার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতিটি দেয়া হয়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করে বলেন, জামায়াতের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হামলা চালিয়ে সরকার তার  বেপরোয়া নৃশংসতারই বহিঃপ্রকাশ ঘটিয়েছে। দলটির পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মতিঝিলে শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নির্বিচারে গুলি চালিয়েছে। এতে প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন, যাদের কয়েকজনের অবস্থা গুরুতর। মিছিল থেকে ছয়জনকে আটক করেছে পুলিশ। জামায়াতে ইসলামীর বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বাধার নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
পরিকল্পিতভাবে দেশের বিরোধী দলকে নিশ্চিহ্ন করে নিজেদের একচ্ছত্র আধিপত্য বজায় রাখতে সরকার  বেপরোয়া ও নৃশংস হয়ে উঠেছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি  বলেন, দেশের সব প্রচলিত আইন ও গণতান্ত্রিক অধিকার আজ আওয়ামী লীগের স্বেচ্ছাচারী শাসনে ভূলুণ্ঠিত। বিরোধী দলের সংবিধানস্বীকৃত গণতান্ত্রিক কর্মকাণ্ড পরিচালনায় সরকারের বাধার একমাত্র উদ্দেশ্য ক্ষমতা যাতে হাতছাড়া হয়ে না যায়।
মির্জা আলমগীর বলেন, বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ সভা-সমাবেশ ও অন্যান্য কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী ক্যাডার বাহিনীর হামলা ও গুলিবর্ষণের ঘটনা চরম ফ্যাসিবাদী আচরণ। এ ধরনের বেআইনি কর্মকাণ্ড অশুভ পরিকল্পনা বাস্তবায়নেরই অংশ। তবে  নির্যাতন-নিপীড়ন চালিয়ে দেশের বিরোধী দলের আন্দোলন-সংগ্রাম কখনোই বন্ধ করা যাবে না বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
সরকারকে সতর্ক করে দিয়ে মির্জা ফখরুল বলেন, বিরোধী দল দমনে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী ক্যাডারদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করা না হলে সরকারকে এর জন্য চরম মূল্য দিতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া