adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘বিএনপির সভা-সমাবেশ মানেই সন্ত্রাসী কার্যক্রমের নিদের্শনা দেয়া’

vlcsnap-2014-05-29-01h56m31s235নিজস্ব প্রতিবেদক : বিএনপি ক্ষমতায় এলে স্বাধীনতা সপক্ষের শক্তিকে দেশ থেকে ঝেঁটিয়ে বিদায় করে দেবে। তাদেরকে সভা-সমাবেশ করতে দেয়া উচিত নয়। তাদের সভায় মানুষ আসে না। তাদেরকে সভা-সভাবেশ করতে দেয়া মানেই জনগণকে হত্যা করা ও সন্ত্রাসী কর্যক্রমের নিদের্শনা দেয়া। কাজেই এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে সচেতন থাকতে হবে।
যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল বুধবার রাতে সময় টেলিভিশনে ‘সম্পাদকীয়’ অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠানে আলোচনার বিষয় ছিল ‘বেগম জিয়ার নতুন বাহিনী গঠনের প্রস্তাব’। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় কমিটির সদস্য ব্যারিস্টার কায়সার কামাল ও ঢাকা বিশ্ববিদ্যালয় টেলিভিশন ও চল”িচত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া।
বিএনপি ক্ষমতায় থাকাবস্থায় ২১ হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে এমন দাবি করে অধ্যাপক অপু উকিল বলেন, ২০০১-৫ সাল পর্যন্ত এদেশে আওয়ামী লীগের স্বাধীনতাকামী নেতাকর্মী বসবাস করতে পারেনি, তাদেরকে দেশ ছাড়তে হয়েছে। সংখ্যালঘুদের বাড়িতে হামলা করা হয়েছে। নারী নেতাকর্মীদের ওপর  দিনের পর দিন অত্যাচার করা হয়েছে। ৫শ নারী নেতাকর্মীর ওপর অত্যাচার করা হয়েছে।
তিনি বলেন, হাইকোর্টে কিছু ভুয়া উকিল সেজে রাজনীতির নামে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে। সারা জীবন শুনলাম আওয়ামী লীগ ভারতের দলাল এমন মন্তব্য করে অপু উকিল বলেন, এখন বিএনপি ভারতের দালাল হওয়ার জন্য মিথ্যার ওপর ভরকরে ছুঁটছে। তাদেরকে ক্ষমতায় বসে দেয়ার ক্ষমতা মোদী সরকারের নেই।
বিএনপির সমালোচনা করে অপু উকিল আরো বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জনসভায় ধর্মীয় উসকানী দিয়েছেন। তিনি (বিএনপি নেত্রী) একথাও বলেছেনÑ র‌্যাব বা আইনশৃঙ্খলা বাহিনী যদি কাউকে ধরতে আসে, তাহলে তাকে প্রতিহত করতে হবে। অর্থাত তিনি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়ার জন্য তাদের নেতাকর্মীদের নিদের্শ দিয়েছেন। এই নিদের্শ তিনি আগেও দিয়েছেন। 
সেই নিদের্শের ফলে বিএনপি-জামায়াতের নেতাকর্মী পুলিশ-র‌্যাবকে হত্যা করেছে। তিনি নিজে নিজে সিদ্ধান্ত নিয়ে রেখেছেন ক্ষমতায় গেলে নতুন বাহিনী গঠন করে স্বাধীনতা সপক্ষের শক্তিকে বাংলাদেশ থেকে ঝেঁটে বিদায় করে দেবেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া