adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মিয়ানমার সিমান্তে উত্তেজনা – বিজিবির নায়েক সুবেদার নিখোঁজ

 

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি সীমান্তে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিবর্ষণের পর থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্যকে পাওয়া যাচ্ছে না। তার নাম নায়েক সুবেদার মিজানুর রহমান। তিনি দোছড়ির পাইনছড়ি বিজিবির অস্থায়ী ক্যাম্পের ইনচার্জ। তাকে উদ্ধারে সীমান্ত এলাকায় তল্লাশি চালাচ্ছে বিজিবি।
বুধবার সকাল নয়টায় সীমান্তের ৫২ নম্বর পিলার এলাকায় বিজিবির একটি দল নিয়মিত টহল দেয়ার সময়  তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে মিয়ানমারের বিজিপি। এ ঘটনার পর দোছড়ির পাইনছড়ির বিজিবির অস্থায়ী ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার মিজানুর রহমান নিখোঁজ রয়েছেন।
তাদের একজন সদস্যের নিখোঁজের কথা স্বীকার করে বিজিবির কক্সবাজার সেক্টরের দায়িত্বরত মেজর মেজবাউল আলম জানান, নায়েক সুবেদার মিজানুর রহমানের খোঁজে সীমান্ত এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিখোঁজ বিজিবি সদস্যের সন্ধানে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।
বুধবারের ঘটনা নিয়ে সীমান্তে বিজিবিকে লক্ষ্য করে দ্বিতীয়বারের মতো গুলিবর্ষণ করলো বিজিপি। এর আগে ২২ মে বাইশফাঁড়ি সীমান্তে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হেয়। স্থানীয় লোকজন জানান, সকালে গুলিবর্ষণের পর সীমান্তের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
আগামী ৩ জুন মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডোতে এ বিষয়ে বিজিবি ও বিজিপির মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে বলে বিজিবির কর্মকর্তারা জানিয়েছেন।
এক মাসেরও বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিভিন্ন পয়েন্টে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। উভয় দেশই নিরাপত্তা জোরদার করেছে সীমান্তে। ২১ মে দোছড়ির লেম্বুছড়ি সীমান্তে বিজিবি ও বিজিপির মধ্যে সীমান্তের পরিস্থিতি নিয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এর পরও সীমান্তে উত্তেজনা কমেনি।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া