adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উস্কানিমূলক লেখা হলেই সাংবাদিকদের খবর আছে : ইনু

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী গণমাধ্যমের প্রচার ও বিকাশে বিশ্বাস করেন। যত ইচ্ছা তার সমালোচনা করেন। কিন্তু মিথ্যা, গুজব ছড়াবেন না। উস্কানির মধ্যে দিয়ে দাঙ্গা লাগাবেন না। তাহলে খবর আছে।
বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের উদ্যোগে ডায়মন্ড ওয়ার্ল্ড লাইফস্টাইল সেরা সাংবাদিক পুরস্কার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করলে সাংবাদিকদের ‘জেলে যেতে হবে না’ বলেও মন্তব্য করেন মন্ত্রী। 
সরকারের সম্প্রচার নীতিমালা কৌশল চূড়ান্ত পযার্য়ে রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সম্প্রচার কমিশন গঠন করা হবে। এ কমিশন সরকার, সাংবাদিক, দর্শক ও টিভি কর্তৃপরে অভিযোগ গ্রহন করবে। তিগ্রস্ত পরিবারের আহাজারি ও রুচিহীন বিজ্ঞাপনসহ অন্য তিকর দিক গণমাধ্যমে প্রকাশ না করারও আহ্বান জানান ইনু।
দারিদ্র্য দমন, লিঙ্গ বৈষম্য দূরীকরণ, পরিবেশ রা এবং জঙ্গীবাদের মোকাবেলা করা এ মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী। বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম দর্শক জরিপের ওপর ভিত্তি করে ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকদের প্রচারিত সংবাদের মধ্য থেকে সেরা রিপোর্ট বেছে নিয়ে ‘সেরা সাংবাদিক’ পুরস্কার প্রদান করার জন্য তাদের প্রশংসা করেন।
অনুষ্ঠানে সেরা সাংবাদিকের পুরস্কার গ্রহন করেন মাই টিভির সিনিয়র সাংবাদিক প্যাট্রিক ডি’কস্তা, একুশে টেলিভিশনের প্রতিবেদক শেখ মেরাজ, আরটিভির নিজস্ব প্রতিবেদক আরাফাতুর রহমান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের আহসান হাবীব অপু, চ্যানেল আইয়ের দিনাজপুর প্রতিনিধি শাহ্ আলম শাহী ।
এছাড়া বিশেষ সম্মাননা পান ফটোসাংবাদিক সলিমউল্লাহ সেলিম ও ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা কমিটির সদস্য নিজাম উদ্দিন মাসুদ।
ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অনোয়ার পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের সভাপতি এরফানুল হক নাহিদ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া