adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে রাশিয়ার জয়

স্পোর্টস ডেস্ক : জয় দিয়ে ব্রাজিল বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে রাশিয়া। সেন্ট পিটার্সবার্গে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়েছে এক যুগ পর বিশ্বকাপ খেলতে যাওযা দলটি।
৮২তম মিনিটে একমাত্র গোলটি করেন আলেকজান্দার কারঝাকভ। স্বাভাবিকভাবেই রাশিয়ার কেউ চোটের ঝুঁকি নিয়ে খেলেননি। অন্য দিকে বাছাই পর্বের বাধা পার হতে না পারা স্লোভাকিয়ার খেলোয়াড়রা ছিলেন গ্রীষ্মের ছুটির মেজাজে। রাশিয়ার অ্যালান জাগোয়েভ ও অতিথি দলের মিরোস্লাভ স্তচের উজ্জ্বল পারফরম্যান্সের পরও প্রথমার্ধে দুই দলের গোলরককে তেমন কোনো পরীা দিতে হয়নি। ইন্টারনেট
দুই কোচই বেশ কিছু পরিবর্তন করায় দ্বিতীয়ার্ধে খেলায় ছন্দ ছিল আরো কম।
তারপরও সের্গেই ইগনাশেভিচের চমৎকার একটি পাস থেকে জান মুচাকে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়েছিলেন বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করা আলেকজান্দার কোকোরিন। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ৮২তম মিনিটে অতিথিদের প্রতিরোধ ভেঙ্গে রাশিয়াকে এগিয়ে নেন কারঝাকভ। ম্যাক্সিম কানুনিকভের ক্রস থেকে হেড করে গোলরককে পরাস্ত করতে কোনো সমস্যা হয়নি অরতি এই বদলি স্ট্রাইকারের।
সোমবার শক্তিশালী দল নামিয়েছিলেন কোচ ফাবিও কাপেলো। শুরুর একাদশের সাত জনের বিশ্বকাপে রাশিয়ার প্রথম ম্যাচে থাকা প্রায় নিশ্চিত। ১৭ জুন নিজেদের প্রথম ম্যাচে কুইয়াবায় দণি কোরিয়ার মুখোমুখি হবে কাপেলোর শিষ্যরা। ‘এইচ’ গ্র“পে এই দুই দলের সঙ্গী বেলজিয়াম ও আলজেরিয়া।
৩১ মে অসলোয় নরওয়ে ও ৬ জুন দেশের মাটিতে মরক্কোর বিপে আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ২০১৮ সালের বিশ্বকাপের আয়োজক রাশিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া