adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানের এমডি হতে ৪০ জনের আবেদন

নিজস্ব প্রতিবেদক : বিমান বালাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে ৪০টি আবেদন পড়েছে। এর মধ্যে ২৬ জন বিদেশি ও ১৪ জন দেশীয় বিমান চলাচল বিশেষজ্ঞ এই পদের জন্য আবেদন করেছেন। 
রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে কেভিন স্টিল গত ১৭ এপ্রিল বিদায় নেন। কেভিন বিদায় নেওয়ার আগেই বিমান এই পদে লোক চেয়ে বিজ্ঞাপন দেয়। 
বিমান সূত্রে জানা গেছে, আবেদনকারী দেশীয় প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এয়ার কমোডর (অব.) জাকীউল ইসলাম, সাবেক এমডি মাহমুদুর রহমান, বিমানের সাবেক পরিচালক (প্রশাসন) মেজর (অব.) আবদুস সালাম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান এয়ার কমোডর (অব.) ইকবাল হোসাইন।     
তবে বিমান সূত্রে জানা গেছে, আবারো বিদেশি এমডি খুঁজছে বিমান কর্তৃপক্ষ। এই পদে বিমান চলাচল খাতে ২০ বছরের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। এর মধ্যে কোনো এয়ারলাইন্সের সিনিয়র ম্যানেজমেন্ট পদে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। 
এর আগে বিমানে কেভিনকে নিয়োগের আগেও একই ধরনের যোগ্যতা চাওয়া হয়েছিল। ওই সময় ৪২ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে সাক্ষাতকারের জন্য ডাকা হয়েছিল মাত্র কয়েকজনকে। দেশীয় আবেদনকারীদের কাউকে ডাকাই হয়নি। এবার ১৬ মে’র মধ্যে বিমানের এমপ্লয়মেন্ট ম্যানেজারের কাছে জীবন বৃত্তান্ত ও আবেদনপত্র জমা দিতে বলা হয়।   কেভিন স্টিল ২০১২ সালের ১৮ মার্চ বিমানে যোগদান করেন। দুই বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু এক বছরের মাথায় তাকে বিদায় নিতে হলো। কেভিন বিমানকে দুই বছরের মধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার অঙ্গীকার করেছিলেন। কিন্তু এর এক বছরের মধ্যে বিমান ২১৪ কোটি টাকা লোকসান দেয়।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া