adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাবি শিবিরের হামলায় ৩ পুলিশ আহত, আটক ২, নীলফামারীতে আটক ৩

Rajshahi_shibirডেস্ক রিপোর্ট : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন চৌদ্দপায় এলাকায় শিবিরের ককটেল হামলায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। রোববার রাত ১১টার দিকে রাবি শিবিরের ছাত্র বিষয়ক সম্পাদক ফয়সাল আহম্মেদ ওরফে আফজাল এবং বাবু নামে অপর এক কর্মীকে আটক করতে গেলে এ ঘটনা ঘটে।
আহত পুলিশ সদস্যরা হলেন- উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা এবং  পুলিশ কনস্টেবল রাকিব হোসেন ও শাহীনুর রহমান। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় শিবির নেতা আফজাল গুলিবিদ্ধ হন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, রোববার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপায় এলাকায় রাবি শিবিরের ছাত্র বিষয়ক সম্পাদক ফয়সাল আহম্মেদ ওরফে আফজাল এবং বাবু নামে এক কর্মীকে আটক করতে অভিযান চালায় পুলিশ।
এ সময় শিবির ক্যাডাররা পুলিশ সদস্যদের লক্ষ করে ককটেল হামলা চালায়। পুলিশ পাল্টা রাবার বুলেট ও টিয়ার শেল ছুঁড়লে সংর্ঘর্ষ বেধে যায়। এসময় শিবির ক্যাডারদের ছোঁড়া ককটেলের বিস্ফোরণে স্প্লিন্টারের আঘাতে তিন পুলিশ সদস্য আহত হন।
 এ ঘটনায় আফজাল ও বাবুকে আটক করেছে পুলিশ। সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন আফজাল। তিনি পুলিশ হেফাজতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন। শিবির নেতা আফজালের বিরুদ্ধে সর্বশেষ দুই ছাত্রলীগ নেতার রগকাটাসহ মতিহার থানায় ১৮টি মামলা রয়েছে। এছাড়া, তার সহযোগী বাবুর বিরুদ্ধে রয়েছে দুইটি মামলা। তাদের ওই মামলায় গ্রেফতার দেখানো হবে বলে জানান ওসি আলমগীর হোসেন। এর আগে শনিবার রাতে আফজালকে আটক করা হয়েছে বলে দাবি করে আসছিল বিশ্ববিদ্যালয় শিবির।
এদিকে নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়িবহরে হামলা মামলার আসামিসহ জামায়াত-শিবিবের তিন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার গভীর রাতে সদর উপজেলার টুপামারী, কঁচুকাটা ও পঞ্চপুকুর ইউনিয়ন থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- টুপামারী ইউনিয়নের শাহাপাড়ার হাফিজুল ইসলামের ছেলে আহসান হাবিব (২৭), কচুকাটা ইউনিয়নের মানুষমারা গ্রামের জামাতিপাড়ার একরামুল হকের ছেলে মশিউর রহমান (৩৫) ও পঞ্চপুকুর ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মৃত. জসিম উদ্দিনের ছেলে পল্লী চিকিৎসক ডা. মোহাম্মদ মহসীন (৫০)।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজাহান পাশা জানান, গ্রেফতারকৃতদের মধ্যে আহসান হাবিব সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়িবহরে হামলা ও হত্যা মামলা এবং বাকি দু’জন যুদ্ধাপরাধ মামলায় কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার পর বিভিন্ন স্থানে ভাঙচুর-অগ্নিসংযোগ মামলার আসামি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া