adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলছে দ্বিতীয় দিনের ধর্মঘট – অচল উত্তরাঞ্চল, দুর্ভোগ চরমে

ডেস্ক রিপোর্ট : মহাসড়কে নসিমন, করিমন, ভটভটি চলাচল ও পুলিশের চাঁদাবাজি বন্ধসহ ছয় দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো সোমবারও পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়কপথে রাজশাহীর সঙ্গে রাজধানী ঢাকাসহ সারা দেশের যোগাযোগ ব্যবস্থা।
বাসের সঙ্গে সঙ্গে বন্ধ রয়েছে মালবাহী ট্রাক ও ট্যাংকলরি। ট্রেন চলাচল করলেও পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত টিকিট। বিভিন্ন গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে সকালে নগরীর শিরোইল, ভদ্রা ও রেলগেট বাস টার্মিনালে আসেন যাত্রীরা। কিন্তু বাস না পেয়ে কেউ কেউ বিকল্প যানবাহনে বিভিন্ন গন্তব্যে রওয়ানা দেন। অনেককে রেল স্টেশনে ভিড় করতে দেখা গেছে।
ধর্মঘটের ফলে ট্রেনের যাত্রী দ্বিগুণ হারে বেড়েছে। এছাড়া পরিবহন ধর্মঘটের কারণে সকাল থেকে ভোগান্তি পোহাচ্ছেন রাজশাহীর আন্তঃজেলা রুটের যাত্রীরা। সিএনজি, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে যাত্রীরা জরুরি প্রয়োজনে নিজ গন্তব্যে যাচ্ছেন। এদিকে, ট্রাক চলাচল না করায় পণ্য পরিবহনও বন্ধ আছে। বিভিন্ন স্থানে পচনশীল পণ্যের ট্রাক আটকা পড়ার খবর পাওয়া গেছে। এতে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।
রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, নসিমন, করিমন, ভুটভুটি পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে হবে। একই সঙ্গে পুলিশের চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ ছয় দফা দাবি মেনে নিতে হবে। দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলতে থাকবে।
‘বাস-ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ’ এর ডাকে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকারের এ ধর্মঘট শুরু হয়। রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ছয় দফা দাবিগুলো হচ্ছে- নসিমন, করিমন, ভূটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধ, সিএনজি, মাহেন্দ্র, থ্রিহুইলার, ইমা রুট পারমিট বহির্ভুত এলাকায় চলাচল বন্ধ ও রুট পারমিট প্রদান বন্ধ, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলাভিত্তিক চলাচল বন্ধ, স্কেলের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ, বিআরটিএর ট্যাক্স টোকেন ও ফিটনেস এর বর্ধিত ফি প্রত্যাহার এবং সবধরনের পুলিশি হয়রানি বন্ধ করা।
গত ২১ মে রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আয়োজনে মহানগরীতে অনুষ্ঠিত মহাসমাবেশ থেকে রাজশাহী সড়ক পরিবহন গ্র“পের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার এ ধর্মঘটের ডাক দেন। তিনি বলেন, তাদের ছয় দফা দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া