adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল্লাহ মেরে ফেললে প্রতিমন্ত্রীর কিছু করার নেই

jpegনিজস্ব প্রতিবেদক : গার্মেন্টস শ্রমিকের নিরাপত্তা প্রসঙ্গে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, আল্লœাহ কাউকে মেরে ফেললে আমাদের কিছু করার নেই।
সোমবার সকালে রূপসী বাংলা হোটেলে ‘গার্মেন্টস সেক্টরে কাজের নিরাপত্তা ও পরিবেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মুজিবুল হক চুন্নু বলেন, আমরা চাই না রানা প্লœাজা কিংবা তাজরীনের মতো ঘটনা আবার ঘটুক। কিন্তু আল্লাহ কাউকে নিয়ে গেলে আমাদের কিছুই করার থাকে না।
মন্ত্রীর এ কথায় কর্মশালায় অংশগ্রহণকারীরা হেসে ওঠেন। একজন জিজ্ঞেস করেন, ‘আপনি কী বলতে চাইছেন, আল্লাহর মাল আল্লাহ নিয়ে গেছেন?’ এর জবাবে তিনি বলেন, ‘আমি এভাবে বলবো না, কারণ এটা বললে সাংবাদিকরা আমার কথার বিকৃতি করে লিখবেন।
গার্মেন্টস সেক্টরে কাজের পরিবেশ নিশ্চিত করা হবে জানিয়ে তিনি বলেন, ১০ বছর ধরে যে গার্মেন্টস চলছে সেটা কি আর ৬ মাস চলবে না। এটা বিদেশি বায়ারদের বাড়াবাড়ি। এ সময় তিনি আঞ্চলিক ভাষায় বলেন, গরীবকে সবাই মারতে চায়, সবাই মাতবরি দেখাতে চায়।
তিনি বলেন, কাজের নিরাপত্তা চেয়ে আগে বিভিন্ন গার্মেন্টসে শ্রমিক ছাটাই বন্ধ করা উচিত। শ্রম সংশোধনীর ৫, ৬ এবং ৭ ধারা কাজে সেফটির কথা স্পষ্ট করে বলা আছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ সেক্টরটি শুরু হয়েছে অপরিকল্পিতভাবে। এটাকে একটি ধারায় আনতে সময় দিতে হবে। এতো তাড়াতাড়ি করলে তো হবে না। কর্মশালায় শ্রম সচিব মিকাইল শিপার ও আইএলও কান্ট্রি ডিরেক্টর বক্তব্য দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া