adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোমা মিজানের ২০ বছর ও তার স্ত্রীর ৫ বছরের কারাদণ্ড

ছবি: প্রতীকীনিজস্ব প্রতিবেদক : বিষ্ফোরক আইনের একটি মামলায় জাহিদুল ইসলাম সুমন ওরফে বোমা মিজানকে ২০ বছর এবং তার স্ত্রী হালিমা বেগমকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত।
রোববার বিকালে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে  এ কারাদণ্ড প্রদান করেন।
রায় ঘোষণার সময় বোমা মিজানের স্ত্রী হালিমাকে কারাগার থেকে আদালতে আনা হয়। বোমা মিজানকে ময়মনসিংহের ত্রিশালে অন্য জঙ্গিদের সঙ্গে ছিনতাই করে নিয়ে যান তার সঙ্গীরা। এরপর থেকে তিনি পলাতক। 
এর আগে ২০১২ সালের ৩ জুন অপর একটি অস্ত্র মামলায় ঢাকার অপর এক আদালত তাদের ৩৭ বছর কারাদণ্ড প্রদান করেন। তারও আগে পৃথক দু’টি মামলায় তাদের ৩৬ বছরের কারাদণ্ড দেওয়া হয়।
মামলার নথি থেকে জানা গেছে, ২০০৯ সালের ১৫ মে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বোমা মিজান ও তার স্ত্রী হালিমার রাজধানীর মিরপুরের একটি ভাড়া বাসা থেকে বিপুল পরিমাণ গ্রেনেড, অস্ত্র, গুলি ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।
এ ঘটনায় র‌্যাবের ডিএডি আব্দুর রহিম বাদী হয়ে এ মামলা দায়ের করেছিলেন। ওই বছরেরই ১৫ জুন আসামিদের অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়।  তাদের বিরুদ্ধে বিভিন্ন আদালতে ১৪টি মামলা বিচারাধীন রয়ে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া