adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কবি নজরুলের সমাধি ফুলে ফুলে ঢাকা – সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একশ পনেরতম জন্ম বার্ষিকী উপল্েয আজ কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন তার পরিবার ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নজরুলের সমাধিতে প্রথমে আওয়ামী লীগের প থেকে ফুল দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ দলের নেতৃবৃন্দ। বিএনপির প থেকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কবির সমাধিতে শ্রদ্ধা জানান। এরপর পরিবারের প থেকে ফুল দেন কবির নাতনী খিলখিল কাজী। একে একে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের জনগণ।
এসময় দেশ এগিয়ে নিতে নজরুলের আদর্শ বাস্তবায়নের ওপর তাগিদ দেন রাজনৈতিক নেতৃবৃন্দ। আর সব েেত্র নজরুলের আদর্শ ছড়িয়ে দেয়ার আহ্বান জানান কবির পরিবার।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কবির সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের বলেন, ‘যখন বাংলাদেশের গণতন্ত্র বিপন্ন, মানুষের মানবাধিকার বিপন্ন, যখন মানুষের অধিকারগুলো ছিনিয়ে নেওয়া হচ্ছে, তখন কবি নজরুল ইসলাম অত্যন্ত প্রাসঙ্গিকভাবে আমাদের অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন তার লেখনীর মধ্য দিয়ে’।
আর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘কবির লেখনীর থেকে, কবির চিন্তা চেতনা থেকে এবং কবির প্রতি শ্রদ্ধা রেখে আমরা যদি সবাই জাতীয় ঐক্যবদ্ধ হতে পারি তেবেই সমাজ থেকে সকল অন্যায় দূর করে আমরা একটি সোনার বাংলা গড়তে পারি’।
 কবির নাতনী খিলখিল কাজী এ সময় বলেন, ‘নজরুলের চেতনা সব জায়গায় পৌঁছে দিতে হবে, নজরুল শুধু শহরের নয়, নজরুল সারা বাংলাদেশের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া