adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিস্ময়কর জয়ে প্লে অফে মুম্বাই

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : প্রথম পাঁচ ম্যাচ হেরে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছেও হয়তো কল্পনাতীত ছিল প্লে অফ। কিন্তু রাজস্থান রয়্যালসের বিপক্ষে টানা চতুর্থ ম্যাচটি জিতে সেই অসাধ্য সাধন করল আইপিএলের গত আসরের চ্যাম্পিয়নরা। কোরি এন্ডারসনের ঝড় ও আদিত্য তারের এক ছক্কাতেই বাজিমাত করল দলটি। ৫ উইকেটে জিতে সমান ১৪ পয়েন্ট নিয়েও নেট রান রেটে রাজস্থানকে হটিয়ে দিল মুম্বাই।
ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে মুম্বাই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। অধিনায়ক শেন ওয়াটসন দলীয় ৩৪ রানে আউট হলে করুন নায়ার ও সানজু স্যামসনের ১০০ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগুতে থাকে রাজস্থান। স্যামসন ৪৭ বলে সাত চার ও তিন ছয়ে সবচেয়ে বেশি ৭৪ রান করেন। নায়ারের ব্যাটে আসে ৪৭ বলে সাতটি চার ও দুটি ছয়ে ৫০ রানের দ্বিতীয় সেরা ইনিংস।
ব্রাড হজের ১৬ বলে হার না মানা ২৯ ও জেমস ফকনারের ১২ বলে তিন ছয়ে ২৬ রানও বড় অবদান রাখে। নেট রান রেটে এগিয়ে থেকে প্লে অফ নিশ্চিত করতে মুম্বাইয়ের লক্ষ্য পূরণ করতে হতো ১৪ ওভার তিন বলে। দলের ৬১ রানের মধ্যে তিন উইকেট হারালে সেই আশা ক্ষীণ হয়ে ওঠে। তবে যথাসময়ে জ্বলে উঠলেন এন্ডারসন। ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির মালিক ২৫ বলে তিন চার ও পাঁচ ছয়ে অর্ধশতক হাঁকিয়ে আশা জাগিয়ে তোলেন।
তাকে যোগ্য সঙ্গ দেন অম্বতি র্ইাডু। মাত্র ৩১ বলে ৮১ রানের জুটি গড়েন তারা। তবে ১৪ ওভার তিন বলে দৌড়ে প্রয়োজনীয় দুই রান নিতে গিয়ে লক্ষ্য থেকে এক রান দূরে থাকতে আউট হন রাইডু। ১০ বলে ৩০ রান করা এই ব্যাটসম্যানকে রান আউট করে প্লে অফের উল্লাসে মেতে উঠেছিল ডাগআউটে থাকা রাজস্থান।

কিন্তু স্কোরে সমতা ফেরায় আরও একটি বলের সুযোগ পায় মুম্বাই, কিন্তু শর্ত ছিল একটি বাউন্ডারি। লেগ স্ট্যাম্প দিয়ে আসা ফকনারের ফুল টসটি স্কয়ার লেগ দিয়ে বিশাল একটি ছক্কা মেরে বাধভাঙা উল্লাসে মাতান তারে। ততক্ষণে রাজ¯’ান অধিনায়ক ওয়াটসনের চোখেমুখে বিস্ময়। ৪৪ বলে ৯ চার ও ছয়টি ছয়ে ৯৫ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা এন্ডারসন। ২৮ মে এলিমিনেটরে এই ভেন্যুতেই চেন্নাই সুপার কিংসকে স্বাগত জানাবে রোহিত শর্মার দল।
রাজস্থান রয়্যালস: ১৮৯/৪ (২০ ওভার)
মুম্বাই ইন্ডিয়ান্স: ১৯৫/৫ (১৪.৪ ওভার)
ফল: মুম্বাই ইন্ডিয়ান্স জয়ী ৫ উইকেটে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া