adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

না’গঞ্জের ৭ খুন : তদন্ত কমিটিতে সাবেক এসপির সাক্ষ্য

নারায়ণগঞ্জের সাবেক ডিসি মনোজ কান্তি বড়াল ও সাবেক এসপি সৈয়দ নুরুল ইসলাম। (ছবি সংগৃহীত)নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনা তদন্তে গঠিত প্রশাসনিক তদন্ত কমিটি ওই জেলার সাবেক পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামের সাক্ষ্য নিয়েছে।
রোববার সচিবালয়ে সকাল ১০টা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত নুরুল ইসলামের সাক্ষ্য নেয়া হয় বলে জানান তদন্ত কমিটি সদস্য সচিব আবুল কাশেম মহিউদ্দীন।
তিনি বলেন, বেলা আড়াইটা থেকে নারায়ণগঞ্জের সাবেক জেলা প্রশাসক (ডিসি) মনোজ কান্তি বড়ালের সাক্ষ্য নেয়া হবে।
শুনানি থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি নুরুল ইসলাম, যার সঙ্গে ৭ খুনের প্রধান আসামি নুর হোসেনের ঘনিষ্ঠতা ছিল বলে নিহত কাউন্সিলর নজরুল ইসলামের পরিবারের অভিযোগ।
সচিবালয় থেকে পুলিশবেষ্টিত হয়ে বেরিয়ে যাওয়ার সময় বেশ বিমর্ষ দেখাচ্ছিল নুরুল ইসলামকে। নজরুলসহ সাতজনকে অপহরণের পর তাকে প্রত্যাহার করা হয়েছিল। নুরুল ইসলাম সাক্ষ্যে কী বলেছেন- জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান শাহজাহান আলী মোল্লাও ‘তদন্তাধীন বিষয়’ বলে এই প্রশ্ন এড়িয়ে যান।
তদন্ত কমিটির সদস্য মিজানুর রহমান সাংবাদিকদের জানান, আগামী ৫ জুন অগ্রগতি প্রতিবেদন দেয়া হবে। তদন্ত কাজ শেষ পর্যায়ে। এসপির কাছ থেকে যা জানার প্রয়োজন ছিল তা জেনেছি,” বলেন এই সদস্য।
তদন্ত কমিটি গঠনের পর লাশ উদ্ধারের স্থানে সদস্যরা তদন্ত কমিটি গঠনের পর লাশ উদ্ধারের স্থানে সদস্যরা সোমবার বিকাল ৩টা থেকে নারায়ণগঞ্জ সার্কিট হাউজে সংশ্লিষ্ট থানার ওসি, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাক্ষ্য নেয়া হবে বলে জানান সদস্য সচিব আবুল কাশেম।
নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাত খুনের ঘটনায় র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীসহ অন্যদের জড়িত থাকার অভিযোগ তদন্তে হাই কোর্টের নির্দেশে গত ৭ মে এই তদন্ত কমিটি করে সরকার।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান মোল্লা নেতৃত্বাধীন সাত সদস্যের এই কমিটি ইতোমধ্যে নারায়ণগঞ্জ শহর ও সিদ্ধিরগঞ্জে গণশুনানি করেছে।
এই কমিটিকে তদন্তের মাধ্যমে নারায়ণগঞ্জের অপহারণ ও হত্যার সঙ্গে প্রশাসনের কোনো সদস্য বা আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যের প্রত্যক্ষ বা পরোক্ষ ভূমিকা ও সংশ্লিষ্টতা রয়েছে কি না তা উদঘাটন করতে বলা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া