adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একজন বয়ফ্রেন্ড যমজ দুবোনের

20140505223405windex1ডেস্ক রিপোর্ট : যমজ বলে থাকা-খাওয়া একসঙ্গে হতে পারে। একসঙ্গে হতে পারে পড়াশোনা কিংবা ঘুমও। কিন্তু একসঙ্গে কি ডেটিংও হতে পারে? আবার একই বয়ফ্রেন্ডের সঙ্গে?
এমনটিই ঘটছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের যমজ অ্যাম ও ব্যাকি গ্লাসের মধ্যে। ৪৬ বছর বয়সী এই দুই বোন গত ১৫ বছর ধরে কখনো আধা ঘণ্টার বেশি সময় আলাদা থাকতে পারেননি।
যমজ বোনের কাণ্ডকীর্তি নিয়ে যুক্তরাষ্ট্রেরই একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, অ্যামি-ব্যাকি যমজ। আবার ঠিক যমজ বলতে যা বোঝায়, তা থেকে কিছুটা ভিন্ন এ দু’জন। নিউজার্সিতে জন্মগ্রহণের দুই মাস পর থেকেই এক দত্তক পরিবারে বড় হয়েছেন এই টুইন।
ফেসবুক অ্যাকাউন্ট, বেডরুম, মোবাইলসহ অনেক কিছুই তাদের একটি করে, যেন সবক্ষেত্রেই দু’জনের সমান সমান ভাগ থাকে।
রঙ কিছুটা আলাদা হলেও প্রায়প প্রতদিনই একই পোশাক পড়েন তারা। আবার সেই পোশাক এমনভাবে তৈরি করা হয় যাতে দু’জন অদলবদল করে পরতে পারেন।
খাবারের প্রতিটা কামড়, গ্লাসের প্রতিটি চুমুক হিসেব করেন তারা। যেন কেউ কারও থেকে বেশি না খায়। গত ১৯ বছর ধরে তারা একই খাবার একই পরিমাণে খেয়ে যাচ্ছেন।
একবার ঘটলো মজার কাণ্ড। অ্যামি’র থেকে বেকির ওজন কিছুটা বেড়ে গিয়েছিল। দু’জনের কী চিন্তা। কিছুদিন পরিমাণ মতো খাবার খেয়ে আবার আগের ওজনে ফিরে আসেন ব্যাকি।
স্কুলে পড়ার সময় থেকে দত্তক মায়ের চেষ্টা থাকত দুজনকে আলাদা পোশাক পরানোর। মায়ের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে কিছুদিন বন্ধও রেখেছিলেন। কিন্তু নিউজার্সির রুটজার্স ইউনিভার্সিটিতে পড়ার সময় আবার আগের মতোই একই পোশাক পরা শুরু করেন তারা। শুধু পোশাক নয়, সবকিছুতেই চাই তাদের সমতা।
অ্যামি বলেন, প্রকৃতিগতভাবেই আমরা দুটি শরীরের একটি মন। তাই দু’জনের সাজসজ্জা থেকে শুরু করে কাপড়ের একটি সুতাও আলাদা হতো না। আলাদা হোক, এটা আমরা চাইও না।
যমজরা সব কাজ একসাথে করবে এটা হয়তো মেনে নেওয়া যায়। কিš‘ বয়ফেন্ডের ক্ষেত্রে কী করেন তারা? সেখানে নিশ্চয় দু’জনকে আলাদা হতে হয়! কিন্তু না। সেখানেও অন্যদের সঙ্গে রয়েছে অ্যামি-বেকির ভিন্নতা। ১৯৯৩ সালে এক পার্টিতে হঠাৎ করেই দেখা হয়ে গেল তাদের সাবেক বয়ফ্রেন্ডের সঙ্গে। তিন-তিনবার দু’জন একইসঙ্গে ডেট করলেন সাবেক এই বয়ফ্রেন্ডের সঙ্গে।
অ্যামি বলেন, শুধু ডেট নয়, আমরা একসাথে সেক্স করতেও স্বাচ্ছন্দ্য বোধ করি। তাছাড়া আমাদের দু’জনকে সেও ভালোভাবেই গ্রহণ করে। এছাড়াও, বিয়ে বা সন্তানের ব্যাপারটিও প্রত্যাখান করেছেন এই যমজ। দু’জন দু’জনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তাই আলাদা কাউকে বিয়ে করে সংসার করতেও নারাজ অ্যামি ও বেকি।
একটা সময় দু’জন চিন্তা করলেন বাচ্চা নিয়ে একসঙ্গে বড় করবেন। কিছুদিন পর সেই চিন্তাও বাদ দিলেন তারা। তারা অনুভব করেন যে, তাদের দু’জনের বিয়ে হয়েছে। তাহলে তাদের মধ্যে আলাদা কেউ আসা অবাঞ্ছনীয়।
বর্তমানে তারা লস অ্যাঞ্জেলেস জিটি ইভেন্ট নামের একটি মার্কেটিং কোম্পানি চালু করেছেন। সূত্র : সময় টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া