adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ গণজাগরণ মঞ্চ গোলটেবিল বৈঠক করবে

gonoনিজস্ব প্রতিবেদক : একাত্তরে মানবতাবিরোধী অপরাধের বিচার এবং এই বিচারকে কেন্দ্র করে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আজ গোলটেবিল বৈঠক করবে গণজাগরণ মঞ্চ। গতকাল শুক্রবার মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় প্রেসক্লাবে আজ শনিবার বিকেল ৩টায় ‘বাংলাদেশে যুদ্ধাপরাধের বিচার, সামপ্রতিক পরিস্থিতি ও আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করা হবে। এতে উপস্থিত থেকে দেশের প্রগতিশীল ব্যক্তিরা আলোচনায় অংশ নেবেন।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২০১৩ সালের ৫ ফেব্র“য়ারি যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠে গণজাগরণ মঞ্চ। আন্দোলনের পরিপ্রেক্ষিতে যুদ্ধাপরাধীদের বিচারের আইন সংশোধন করা হয়। এরপর ট্রাইব্যুনাল ৯টি মামলায় ১০ জনের রায় ঘোষণা করেছেন। এর মধ্যে একজনের রায় কার্যকর করা হয়েছে। দীর্ঘ সাড়ে ছয় মাসের বেশি সময় পার হলেও কোনো রায় ঘোষিত হয়নি। অন্যদিকে জামায়াত নিষিদ্ধের মামলার অগ্রগতি রাষ্ট্রপক্ষের আইনজীবীদের অনাকাক্সিক্ষত বিরোধের জেরে স্থবির হয়ে গেছে। জামায়াত নিষিদ্ধের মামলায় অভিযোগ তৈরির কাজ শুরু হলেও এখন থেমে আছে। এটা আমাদের জন্য হতাশার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া