adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত রাজনৈতিক টানাপোড়েন থাকবে না : পংকজ শরণ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পংকজ শরণ বলেছেন, ভারতের নতুন সরকার গঠনের পর বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও মজবুত হবে। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হলে দীর্ঘদিনের তিস্তা পানি চুক্তি সমস্যারও সমাধান হবে।
শুক্রবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় সেবামূলক প্রতিষ্ঠান কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন। 
তিনি বলেন, মোদী প্রধানমন্ত্রী হলে বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক আরও সুদৃঢ় ও মজবুত হবে। বাংলাদেশ ও ভারতের মধ্যে ব্যবসা বাণিজ্যের প্রসার আরও বেড়ে যাবে। রাজনৈতিক টানাপোড়ন থাকবে না। সম্প্রীতির ভিত আরো মজবুত হবে।
এর আগে বেলা সাড়ে ১১টায় হাইকমিশনার ও তার মা প্রমীলা ভাটন কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছালে কুমুদিনী পরিবারের সদস্যরা তাদের ফুলেল সংবর্ধনা জানান। 
পরে পংকজ শরণ কুমুদিনী লাইব্রেরি, মিলনায়তন, কুমুদিনী হাসপাতাল, নার্সিং স্কুল ও কলেজ, ভারতেশ্বরী হোমস, ভারত সরকারের সহায়তায় তৈরি পাওয়ার প্লান্ট ও বর্জ্য শোধনাগার, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ এবং কুমুদিনী পরিবারের বিভিন্ন সেবাধর্মী ইউনিট ঘুরে দেখেন।
কুমুদিনী হাসপাতালের সেবার মান সম্পর্কে তিনি বলেন, তাদের সেবা, নিয়মানুবর্তিতা,  শিক্ষা ও সাংস্কৃতিক চর্চা দেখে আমি মুগ্ধ হয়েছি। ভারত সরকারের পক্ষ থেকে এই প্রতিষ্ঠানকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও আশ্বাস দেন তিনি।
এ সময় টাঙ্গাইল জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম চন্দ্র পাল, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আকতার চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা, কুমুদিনী হাসপাতালের পরিচালক শ্রী মতি সাহা, ডা. দুলাল চন্দ্র পোদ্দার, ডা. প্রদীপ কুমার রায়, ডা. এম এ জামান, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার, উপাধক্ষ্য গোলাম কিবরিয়া, উলফাতুন নেছা ও সহকারী প্রশাসক সৈয়দ হায়দার আলী উপস্থিত ছিলেন।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া