adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর আকাশ-বাতাস জানে হত্যাকাণ্ড ঘটিয়েছে নিজাম: জয়নাল হাজারী

নিজাম হাজারী- জয়নাল হাজারীডেস্ক রিপোর্ট : ফেনীর আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি জয়নাল হাজারী বলেছেন, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামের হত্যাকাণ্ডের জন্য বর্তমান এমপি নিজাম উদ্দিন হাজারী শতভাগ দায়ী। যে এলাকায় একরাম খুন হয়েছে সেখানে বিএনপি-জামায়াতের কোন অস্তিত্ব নেই। এই দুই দলের পক্ষে বর্তমান সময়ে আওয়ামী লীগের কোন সাধারণ সদস্যকে খুন করা তো দূরের কথা চড়-থাপ্পড় দেয়ারও সাহস নেই। সে ক্ষেত্রে একরামের মতো প্রভাবশালী নেতাকে হত্যা করা কল্পনাতীত।
আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট হওয়ার আশঙ্কায় বিএনপি-জামায়াতের ওপর দোষ চাপানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
জয়নাল হাজারীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য বর্তমান এমপি নিজাম হাজারীর দাবি সম্পর্কে সাংবাদিকদের তিনি বলেন, এই লোমহর্ষক খুনের প্রকৃত তথ্য ইতিমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। হত্যাকাণ্ডে অংশ নেয়া বেশ কয়েকজন সন্ত্রাসীর নামও সংবাদপত্রে এসেছে। এসব তথ্যকে সামনে রেখে তদন্ত করলে আসল খুনিরা ধরা পড়বে। ফেনীর আকাশ-বাতাস জানে নিজাম এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। সুতরাং এ ক্ষেত্রে আমাকে জড়ানোর কোন সুযোগ নেই।
‘হাজারিকা প্রতিদিন’ পত্রিকায় আগের দিন একরাম খুনের আশঙ্কা করে প্রকাশিত সংবাদ সম্পর্কে জয়নাল হাজারী বলেন, তাদের প্রথম টার্গেট ছিলাম আমি। প্রায় ছয় মাস আগে আমাকে হত্যা করার পরিকল্পনা করা হয়েছিল। ছোটবাবু নামে আমার সাবেক এক কর্মীর মাধ্যমে সেই পরিকল্পনার কথা আমি জেনে যাই। এছাড়া, যুবলীগের সাখাওয়াত স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় গিয়ে কান্নাকাটি করেছে। তাকে গুম করার আশঙ্কা প্রকাশ করেছে। সেই তথ্যের ভিত্তিতে আমি এই আশঙ্কা প্রকাশ করেছি। তবে আমি খুন হলে একরামকে মরতে হতো না।
মর্মান্তিক এই হত্যাকাণ্ডের সঠিক তদন্তের ব্যাপারেও সন্দেহ প্রকাশ করে জয়নাল হাজারী বলেন, স্থানীয় পুলিশ প্রশাসন নিজাম হাজারীর চাকর-বাকরের মতো। পুলিশ সব সময় নিজাম হাজারীকে নিরাপত্তা দেয়। এই পুলিশকে দিয়ে সঠিক তদন্ত আশা করা যায় না।
একরাম হত্যায় জড়িত থাকা নিয়ে এমপি নিজাম হাজারীর অভিযোগ নাকচ করে জয়নাল হাজারী বলেন, প্রথম আলো পত্রিকায় নিজাম হাজারীকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, কম সাজা ভোগ করেই নিজাম হাজারী কারাগার থেকে ছাড়া পেয়েছেন। প্রতিবেদনের তথ্য একরামুল হক সরবরাহ করেছেন এমন সন্দেহেই তাকে খুন করা হয়েছে।
একরামুল হকের হত্যার পরপরই প্রধানমন্ত্রীর বিবৃতিতেও দুঃখপ্রকাশ করে আওয়ামী লীগ দলীয় সাবেক এই এমপি বলেন, প্রধানমন্ত্রীর বিবৃতিতে আমি খুবই মর্মাহত। প্রধানমন্ত্রী একরামকে অনেক ভালো জানতেন, ভালো চিনতেন। হয়তো এ জন্য আবেগে ঘটনা শোনার সঙ্গে সঙ্গে তিনি বিএনপিকে দায়ী করেছেন। কিš‘ এটা বিএনপি করে নাই।
এর আগে বৃহস্পতিবার দুপুরে ফেনী শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা ঘটনায় জয়নাল হাজারীকে রিমান্ডে নেয়ার দাবি জানান। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নিজাম হাজারী জয়নাল আবেদীন হাজারীকে পুলিশি রিমান্ডে আনার দাবি জানিয়ে বলেন, একরাম হত্যাকাণ্ডের সঙ্গে জয়নাল হাজারী জড়িত থাকতে পারে। নতুবা তিনি হত্যার আগের দিন তার হাজারিকা পত্রিকায় কিভাবে লিখেছেন একরামসহ ৪ জনকে হত্যা ও গুমের ষড়যন্ত্র চলছে।
এদিকে,  বৃহস্পতিবার ফেনীর ফুলগাজীতে সকাল-সন্ধ্যা হরতাল পালনকালে নিহতের কর্মী-সমর্থকরা মিছিলের স্লোগানে এবং সমাবেশে এসব দাবি করেছেন। এ সময় তারা ‘একরাম ভাই মরল কেন, নিজাম হাজারীর ফাঁসি চাই’সহ নানা স্লোগান দেন। বিভিন্ন গণমাধ্যমের কাছেও তারা হত্যাকাণ্ডের জন্য নিজাম হাজারী দায়ী বলে মন্তব্য করেন। 
উল্লেখ্য,১১টার দিকে একরামুল হক ফেনী শহরের বাসা থেকে নিজ গাড়িতে করে ফুলগাজী যাচ্ছিলেন। একাডেমি রোডের স্টেডিয়াম ও বিলাসী সিনেমা হলের মাঝামাঝি পৌঁছার পর ১০-১২ জন দুর্বৃত্ত তার গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এরপর তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে গুলিবিদ্ধ ও দগ্ধ হয়ে একরামুল হক ঘটনাস্থলেই মারা যান। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া