adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ পাহাড়ায় ফুলগাজী ছাড়লেন নিজাম হাজারী

nijam hajডেস্ক রিপোর্ট : ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যাকাণ্ডের ঘটনায় আয়োজিত মানববন্ধনে নেতাকর্মীদের ক্ষোভের মুখে পড়েন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী। পরে পুলিশি বেস্টনীতে তাকে ঘটনাস্থল ত্যাগ করতে হয়।
শুক্রবার সকালে মানববন্ধনে উপস্থিত হলে নিজাম হাজারীর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়ে আওয়ামী লীগ ও একরাম সমর্থকরা। এসময় তড়িঘড়ি করে দুমিনিট বক্তব্য দিয়েই নিজাম হাজারী পুলিশি নিরাপত্তা ও বেস্টনী এবং নেতাকর্মীদের পাহারায় ফুলগাজী ত্যাগ করেন।
ওই সময় নিজাম হাজারীর বা দিকে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান, বাহার উদ্দিন, আবদুল করিম। ডান দিকে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান, ফুলগাজী থানা ওসি আহমদ নাসির উদ্দিন মোহাম্মদসহ ডজন খানেক পুলিশ ও কয়েকশ নেতাকর্মী।
নিজাম হাজারীর পেছনে থাকা ফুলগাজীর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগের নেতাকর্মীরা তাকে উদ্দেশ করে স্লোগান দেয়। তারা বলেন, আল্লাহর গজব পড়বে, নিজাম হাজারীর ফাঁসি চাই।
এসময় তারা ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলীমেরও কঠোর সমালোচনা করে বলেন, আলিম টাকার বিনিময়ে নিজাম হাজারীর কাছে বিক্রি হয়ে গেছে। তাকে ক্ষমতার লোভ দেখিয়েছে। এখানে তারা মানববন্ধনে আসেনি, নির্বাচনী শোডাউনে এসেছে।
ঘটনাস্থল ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্থান থেকে মানববন্ধনে আসা একরাম সমর্থকরা ভাগ হয়ে নিজাম হাজারীর বিরুদ্ধে প্রকাশ্যে বক্তব্য দেন। আবুল হাসান নামে এক একরাম সমর্থক জানান, নেতা মরে গেছে আমরাও মরে যাবো। আমরা প্রকৃত হত্যাকারীর নাম বলে দেবো। একথা বলার সঙ্গে সঙ্গে আবারো নিজাম হাজারীর ফাঁসি চাই, ফাঁসি চাই সেøাগান দেন কর্মীরা। তাদের নেতা নিজাম হাজারী নয়, জয়নাল হাজারী। তারা আগামীতে জয়নাল হাজারীর নেতৃত্বে চলবে বলে জানান।
উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মেহেদী উল ইসলাম, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিয়াজ, আওয়ামী লীগ নেতা হুমায়ুন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা গোলনাহার বেগম নিজাম হাজারীর বিরুদ্ধে বক্তব্য দেন। তারা আরো জানান, প্রয়োজনে আগামীতে সাধারণ মানুষের ব্যানারে মানববন্ধন করবে তবুও নিজাম হাজারীকে নেতা মানবে না।
পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলীম এক সাংবাদিক সম্মেলন করেন। উপজেলা উপ নির্বাচনে কে প্রার্থী হবেন সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া