adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চমকে দিলেন ওবামা!

আন্তর্জাতিক ডেস্ক : বিকেলে হাঁটতে বেরিয়ে যদি হঠাত করেই দেখা হয়ে যায় বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি বারাক ওবামার সঙ্গে? কেমন লাগবে? স্বপ্নের ঘোরে রয়েছেন কিনা তা যাচাইয়ে নিশ্চয় শরীরে চিমটি কাটবেন!
সম্প্রতি হোয়াইট হাউসের পাশ্ববর্তী ফুটপাতের পথচারীদের এমনভাবেই চিমটি কাটানোর অবস্থায় ফেলে দেন ওবামা। সংবাদ মাধ্যমে প্রকাশিত ভিডিও প্রতিবেদনে জানা যায়, সেদিন হোয়াইট হাউস থেকে পার্শ্ববর্তী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হেঁটে যাওয়ার সিদ্ধান্ত নেন ওবামা। পথিমধ্যে পথচারীদের কাছ থেকে দেখতে এবং কুশল বিনিময় করতেই হয়তো ওবামা এ সিদ্ধান্ত নিয়েছিলেন।
উপদেষ্টাদের সঙ্গে নিয়ে হাঁটার সময় নিজের পরনের কোটটিও কাঁধে ঝুলিয়ে নেন ওবামা। যেন তাকেও সাধারণ মানুষ মনে হয়। আর উপদেষ্টাদেরও খানিকটা স্বাভাবিক হয়ে চলতে বললেন তিনি।
কয়েক মিনিটের পথে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্টটি বেড়াতে বের হওয়া পথচারী, দোকানদার, শিশুসহ অনেকের সঙ্গে করমর্দন করেন এবং কুশল বিনিময় করেন। 
রাষ্ট্রের সর্বোচ্চ কর্তাব্যক্তিকে এতো কাছ থেকে দেখা যেমন অনেকের বিশ্বাস করতে কষ্ট হচ্ছিল, তেমনি তার আগ বাড়িয়ে করমর্দনও অনেককে স্বপ্নের ঘোরে ফেলে দিয়েছিল। এক নারীতো বলেই ফেললেন, ‘আপনি কি সত্যি ওবামা?’ 
মাথা নেড়ে ‘হ্যাঁ’ বলতেই পাশের জনের অনুরোধে তার সঙ্গে ছবি তুলতে পোজ দেন সবচেয়ে ব্যস্তমত লোকটি। খুশিতে বাগবাগ এক দোকানী বললেন, মিস্টার প্রেসিডেন্ট সত্যি আমাদের চমকে দিলেন! তিনি আমাদের সঙ্গেও হাত মেলালেন!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া