adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কানে খানদের দামই বেশি

বিনোদন ডেস্ক : ৬৭তম কান চলচ্চিত্র উতসবের রেড কার্পেটে ঐশ্বরিয়া রাই বচ্চন সবার নজর কাড়লেও, চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশকদের চোখ শাহরুখ, আমির আর সালমান খানের দিকেই।
শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ (ফারাহ খান পরিচালিত, গৌরি খান ও কারিম মোরাঞ্জ প্রযোজিত এবং ইয়াশ রাজ ফিল্মস পরিবেশিত); আমির খানের ‘পি.কে.’ (রাজকুমার হিরানি পরিচালিত এবং ‘ডিজনি ইন্ডিয়া-ইউটিভি’ পরিবেশিত) আর সালমান খানের ‘কিক’ (সাজিদ নাদিয়াদওয়ালা’র প্রথম পরিচালিত এবং ‘ডিজনি ইন্ডিয়া-ইউটিভি’ পরিবেশিত) কান উতসবে প্রযোজক ও পরিবেশকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। তিন খান অভিনীত চলচ্চিত্রগুলো এ বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা রয়েছে।
কানে এ বছর অংশ নেওয়া একমাত্র ভারতীয় চলচ্চিত্র, কানু বেহল পরিচালিত এবং দিবাকর ব্যানার্জি প্রযোজিত ‘তিতলি’। ‘অফিসিয়াল আনসার্টেইন রিগার্ড’ বিভাগে অংশ নিয়েছে সিনেমাটি।
গতবছর ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ আর ‘লাঞ্চবক্স’ দিয়ে কান মাতানো আনুরাগ কাশ্যাপ এ বছর অংশ না নিলেও তার আসন্ন চলচ্চিত্র ‘বোম্বে ভেলভেট’ ভালো প্রতিক্রিয়া পেয়েছে। ‘ফক্স স্টার স্টুডিওস ইন্ডিয়া’ পরিবেশিত এ চলচ্চিত্রের মূল ভূমিকায় অভিনয় করেছেন রানবির কাপুর, আনুশকা শার্মা আর কারান জোহার।
‘হাইড পার্ক এন্টারটেইনমেন্ট’-এর চেয়ারম্যান এবং ভারতীয় বংশোদ্ভূত মার্কিন পরিচালক আশোক আমৃতরাজ বলেন, “ছয় সাত বছর আগে যে রকম দেখেছিলাম, ভারতীয় চলচ্চিত্র তার চেয়ে এখন অনেক বদলে গেছে। নতুন নির্মাতারা ভারতীয় চলচ্চিত্রের চেহারা এবং আন্তর্জাতিক অঙ্গনে এর পদচারণাকে আমূল বদলে দিয়েছে।
‘ইয়াশ রাজ ফিল্মস’ও তাদের ঝুলিতে থাকা সব চলচ্চিত্রগুলো বিক্রয় ও বিপণনের জন্য উপস্থাপন করেছে। সর্বোপরি, ভারতীয় চলচ্চিত্রের জন্য, অন্ততপক্ষে কান চলচ্চিত্র বাজার অনুযায়ী এটা একটা ভালো বছর হতে যাচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া