adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার মত প্রকাশের স্বাধীনতা হরণ করেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মতাসীন আওয়ামী লীগ মতপ্রকাশের স্বাধীনতা হরণ করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এ সময় ইনস্টিটিউশনের ভেতরে বিএনপি নেতাকর্মীরা অবস্থান করছিল এবং বাইরে থেকে পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে। মির্জা ফখরুল বলেন, অবৈধ সরকার দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করে নিয়েছে।
তিনি বলেন, হত্যা, গুম, অপহরণকারীদের বিরুদ্ধে এবং অপহƒতদের পরিবারকে নিয়ে দেশের সুশীল সমাজের মতবিণিময় সভার অনুমতি চেয়েছি। বৃহস্পতিবার সকাল ১১টায় হঠাত পুলিশ থেকে জানানো হয় সভা করা যাবে না।
বৃহস্পতিবার বিকেল চারটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সভা করার উদ্যোগ নিয়েছিল ঢাকা মহানগর বিএনপি। সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ারও যোগ দেয়ার কথা ছিল। এ সভা সকালে আটকে দেয় পুলিশ। পরে সকালে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম সাংবাদিকদের বলেন, মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে আমাদের সমাবেশ করতে দেবে না বলে জানিয়ে দিয়েছে। তারা বলছেন, ‘সমাবেশের অনুমতি নেই’।
সালাম জানান, তারা এই সমাবেশের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপরে অনুমতি নিয়েছিলেন। ঢাকা মহানগর পুলিশ কমিশনারকেও কয়েকদিন আগেই চিঠি দেয়া হয়েছিল।
এদিকে বিএনপি সভা আটকে দেয়ার পর থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন মিলনায়তনে পুলিশ অবস্থান নিয়েছে। পাশাপাশি মিলনায়তন চত্বরে খোলা জায়গায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপি নেত্রী শিরিন সুলতানা, রাষ্ট্রবিজ্ঞানী ড. দিলারা চৌধুরী, ব্যরিস্টার রফিক উল-হক,কলামিস্ট শফিক রেহমান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম  প্রমুখ অবস্থান করছেন। বিকেলে বিএনপি চেয়ারপারসনের দুই উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর ও ডা. এম জেড জাহিদ হোসেন মিলনায়তন চত্বরে প্রবেশের চেষ্টা করলে পুলিশ মিলনাতনের প্রধান ফটকে তাদের আটকে দেয়। এছাড়া ধাক্কাধাক্কি করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরের ভেতরে প্রবেশের চেষ্টাকালে একজনকে আটক করেছে পুলিশ। আটক ওই ব্যক্তির দাবি তিনি চায়ের দোকানি। তাকে আটক করে সেখানে থাকা পুলিশের প্রিজন ভ্যানে রাখা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া