adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সঠিক নির্বাচন হলে জামায়াতের অস্তিত্ব থাকবে না : শাহরিয়ার কবির

vlcsnap-2014-05-22-02h01m46s38নিজস্ব প্রতিবেদক : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, বিএনপি-জামায়াতের সঙ্গে থাকার কারণে উপজেলা নির্বাচনে জামায়াত এতো ভালো ফলাফল করতে পেরেছে। আর আওয়ামী লীগের মধ্যে কোন্দল। সত্যিকার অর্থে নির্বাচন হলে জামায়াতের অস্তিত্ব থাকে না।
বুধবার রাতে একাত্তর টেলিভিশনে ‘একাত্তর সংযোগ’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে আলোচনার বিষয় ছিল ‘যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের বিরুদ্ধে মামলা’। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।
শাহরিয়ার কবির বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের একাধিক আইনজীবী শিবিরে বিভক্ত। সেখানে জামায়াত-বিএনপি অনেক পরের কথা। বঙ্গবন্ধু ও আওয়ামী আইনজীবী পরিষদ রয়েছে। এখানে আইনজীবীদের সংখ্যায় বেশি হওয়া শর্তেও বিভক্ততার কারণে ‘বারে’ বছরের পর বছর হেরে যায়।
তিনি বলেন, প্রসিকিউশনের একজন সদস্য গণমাধ্যমে বলেছেনÑ প্রসিকিউশনে শুধুমাত্র আওয়ামী লীগের আইনজীবীরা থাকবে। কারণ যুদ্ধাপরাধীদের বিচার আওয়ামী লীগ করছে। গণমাধ্যমের সামনে প্রকাশে এ কথা বলার প্রয়োজন ছিল না।
প্রসিকিউটর তুরিন আফরোজের চিঠি খবরের কাগজে প্রকাশ হওয়ার কথাÑ উল্লেখ করে শাহরিয়ার কবির বলেন, এই চিঠি কোথায় থেকে এসেছে, তারাই ভালো জানেন। কিন্তু গণমাধ্যমে যা প্রকাশ হয়েছে তাতে উদ্বেগের বিষয়। বিভক্তিতার কারণে নিজেরাই নিজেদেরকে হেরে ফেলছি। সেখানে জামায়াত হারানো অনেক পরের কথা।
তিনি আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের বিষয়েÑ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো আন্তরিকতার অভাব নেই। প্রসিকিউশনের কর্মকাণ্ডের কারণে বিচারকার্য মানুষের কাছে প্রশ্নবিদ্য হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া