adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেয়ারম্যান একরামুল হত্যায় আটক ২৩

ডেস্ক রিপোর্ট : ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরামুল হককে গুলিবর্ষণের পর গাড়িসহ পুড়িয়ে হত্যায় জড়িত সন্দেহে ২৩ জনকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার রাতভর ফেনী শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে ফেনী মডেল থানার ওসি মাহাবুব মোরশেদ জানান। এছাড়া জেলা শহরের বিরিঞ্চি এলাকায় পরিত্যক্ত একটি লাল রংয়ের প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।  
আগেরদিন বেলা ১১টার দিকে এই বিরিঞ্চির নিকটবর্তী একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে দুর্বৃত্তদের হামলায় প্রাণ হারান উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল।
প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের ব্যস্ততম ওই এলাকায় হামলাকারীরা কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটালে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।এরপর তারা একরামকে লক্ষ্য করে গুলি চালানোর পর গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় আটকদের নাম-পরিচয় জানায়নি পুলিশ। 
সন্দেহভাজন হিসেবে আটক ২৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হবে। হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়া গেলে ছেড়ে দেয়া হবে, বলেছেন পুলিশ কর্মকর্তা মাহাবুব।
এদিকে সকাল ৯টার দিকে শহরের মিজান ময়দানে চেয়ারম্যান একরামুলের প্রথম জানাজা হয়েছে। তার আগে সেখানে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন নেতা-কর্মীরা। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করে সুষ্ঠু বিচারের দাবি জানান তারা। ফেনী ২ আসনের সাংসদ নিজামুদ্দিন হাজারী, ফেনী ১ আসনের সাংসদ শিরীন আক্তার, দলীয় নেতা-কর্মী এবং নিহতের স্বজনরা এ সময় উপস্থিত ছিলেন।
এরপর সকালে সাড়ে ১০টায় ফুলগাজী উপজেলার পাইলট হাইস্কুল মাঠে দ্বিতীয় এবং বেলা সাড়ে ১১টায় বন্ধুয়া এলাকায় একরামের নিজ বাড়িতে  তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।
হামলায় একরামের সঙ্গে গাড়িতে থাকা এক সাংবাদিকসহ তিনজন আহত হন। এদেরমধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হত্যাকাণ্ডের পর রাত থেকেই শহরে পুলিশ ও র‌্যাবের টহল জোরদার করা হয়েছে।
নিহত একরামুলের ভাই রেজাউল হক জসিম মঙ্গলবার রাতেই ফেনী সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেছেন। এতে বিএনপি নেতা মাহতাব উদ্দিন আহমেদ চৌধুরীর নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ৩০/৩৫ জনকে আসামি করা হয়েছে বলে ওসি মাহবুব জানিয়েছেন। বিএনপি নেতা মাহতাব কয়েক মাস আগে উপজেলা নির্বাচনে একরামের কাছে পরাজিত হন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া