adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগের নাম লুটপাট সমিতি রাখা উচিত : ফকরুল

2-J-P-C1-300x169নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই দলটি যখনই মতায় আসে তখনই লুটপাট শুরু করে। বহু আগে মাওলানা ভাসানী বলেছিলেন, লুটপাটের জন্য আওয়ামী লীগের নাম পরিবর্তন করে বঙ্গদেশ লুটপাট সমিতি রাখা দরকার।
বুধবার বিকেলে জাতীয় প্রেস কাবের ভিআইপি লাউঞ্জে দেশ মাতৃক পরিষদ আয়োজিত ‘সন্ত্রাস, গুম, হত্যা : বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।
ফেনীতে একরামুল হত্যার ঘটনা উল্লেœখ করে মির্জা ফখরুল বলেন, নারায়ণগঞ্জের ঘটনার রেশ না কাটতেই আবার তারা ফেনীতে হত্যাকাণ্ড ঘটিয়েছে। এতেই প্রমাণিত হয় যে, সরকারের কোনো ভিত্তি নেই। এমনকি আইন-শৃংখলা বাহিনীর উপরও সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।
উল্লেখ্য, জেলার ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হককে মঙ্গলবার সকাল ১১টার দিকে ফেনী শহরের বিলাস হোটেলের সামনে গুলিবর্ষণ ও ছুরিকাঘাতের পর গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
তিনি বলেন, আওয়ামী লীগ একটা দীর্ঘ ঐতিহ্যের দল। আর এই জন্যই তাদের মধ্যে ফ্যাসিবাদ সবচেয়ে বেশি। এমন একটা দলের সঙ্গে লড়াই করতে হলে দেশের জনগণকে একটু বেগ পেতে হবেই। তবুও আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে।
র্যা ব এখন একটা সন্ত্রাসী বাহিনীতে পরিণত হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, অর্থের বিনিময়ে  র‌্যাব মানুষ হত্যা করছে। তাই এখন ভাবনার বিষয় হল, আসলে দেশে র‌্যাবের প্রয়োজন আছে কি-না।
সংগঠনের সভাপতি এম এ তাহেরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম, সাবেক সংসদ সদস্য এ জি ভূঁইয়া প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া