adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবু সাইদের প্রশ্ন – ভারতে অনুপ্রবেশকারী কেন যাবে ?

vlcsnap-2014-05-21-05h54m17s30ডেস্ক রিপোর্ট : সাবেক মন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ বলেছেন, বাংলাদেশ-ভারত সীমান্তে চোরাকারবারী হয়। সেখানে অনুপ্রবেশকারীরা কেন যাবে। অনুপ্রবেশকারী খুব কমই রয়েছে। এদের জন্য দপ্তর বানানোর প্রয়োজন নেই। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যেসমস্ত দপ্তর রয়েছে তাই যথেষ্ট।
মঙ্গলবার মঞ্জুরুল আলম পান্নার উপস্থাপনায় একুশে টেলিভিশনে ‘একুশের রাত’ অনুষ্ঠানে একথা বলেন তিনি।
অধ্যাপক আবু সাইয়িদ বলেন, মোদী প্রধানমন্ত্রী শপথ নেয়ার আগে যে কথা বলেছেনÑ তা বিশ্বাসযোগ্য নয়। তিনি নির্বাচনের সময় এক কথা বলেছেন। নির্বাচনের মাঝামাঝি অন্য কথা বলেছেন। নির্বাচনের শেষের দিকে আরেক কথা বলেছেন। সর্বশেষ বলেছেন, তিনি সংবিধান মোতাবেগ চলবেন।
তিনি বলেন, বাংলাদেশ থেকে প্রায় ৩ হাজার ভারত হয়ে আফগানিস্তানে গিয়েছিল জঙ্গি প্রশিক্ষণ নিতে। অনুপ্রবেশকারী মানে অবৈধভাবে যাত্রাকারী। সেখানে ভারত বাধা দিতে পারেনি কেন। এ দেশ থেকে জঙ্গি বুম্বাই গিয়ে বিস্ফোরণ ঘটিয়েছে। ভারত তাদের বাধা দিতে পারেনি কেন। আইন-কানুনের নিদের্শ দিয়ে অবৈধ অনুপ্রবেশকারী বন্ধ করা যায় না। সমঝোতার ভিত্তিতে এসব দুর করা যাবে।
আবু সাইয়িদ আরো বলেন, বাংলাদেশ-ভারত ৪ হাজার কিলোমিটার সীমান্তে কাটাতারের বেড়া দেয়া হয়েছে। এই কাটাতারের ফাঁক দিয়ে শেয়ালের মতো গর্ত করে ঐ পাড়ে কারা জীবন বাঁচানোর জন্য যাবে, সেটি চিন্তার বিষয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া