adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিছিলে পুলিশি বাধা- ইন্টার্ন নার্সদের কর্মসূচি আসছে

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমডেস্ক রিপোর্ট : সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নার্সদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা নার্সিং কলেজের প্রায় পাঁচ শতাধিক ইন্টার্ন নার্সের মিছিল দোয়েল চত্বর থেকে টিএসসি হয়ে শাহাবাগ যাবার পথে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। 
মঙ্গলবার সকাল ১১টায় তারা শাহবাগের জাদুঘর অভিমুখে যাবার সময় পুলিশের বাধায় ফিরে যেতে বাধ্য হয়। এরপর তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের সামনে সংক্ষিপ্ত বক্তব্যের আয়োজন করেন এবং পরবর্তী কর্মসূচির জন্য বৈঠকের সময় নির্ধারণ করেন।
ঢামেক বহির্বিভাগের সামনে জড়ো হয়ে দেওয়া বক্তব্যে ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থী নাহিদা আক্তার রাখি বলেন, আমাদের মিছিলে পুলিশ বাধা দিয়েছে। পুলিশ আমাদের শান্তিপূর্ণ মিছিলও করতে দিলো না। তাই বলে আমাদের দাবি বন্ধ হয়ে যাবে না। আমরা সবার সঙ্গে আলোচনা করে মঙ্গলবার দুপুরের মধ্যে নতুন কর্মসূচি ঘোষণা করবো।
ইন্টার্ন নার্সদের এই কর্মসূচিতে সমর্থন জানিয়েছে, নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএনএ), ডিপ্লোমা নার্স অ্যাসোসিয়েশন (বিবিএসএ) ছাড়াও আরো দু'টি নার্সিং সংগঠন।
এ সময় ডিপ্লোমা নার্স অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান বলেন, আমরা চাই সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নার্সদের ওপর হামলার সুষ্ঠু বিচার হোক। আমাদের সংগঠনের পক্ষ থেকে নার্সদের এই কর্মসূচির পক্ষে আমরা আবস্থান নিয়েছি। তিনি বলেন, সারাদেশেই ইন্টার্ন চিকিতসকরা গত কয়েক মাসে বেশ অভব্য আচরণ দেখিয়েছে। এর আগে তারা রোগী, রোগীর আত্মীয় ও সাংবাদিকদের পিটিয়েছে। এবার তারা সিলেটে ইন্টার্ন নার্সদের ওপর হামলা করলো। আমরা চাই এসব দোষী ইন্টার্ন চিকিতসকের সনদপত্র বাতিল করা হোক।
জানা গেছে, মঙ্গলবার দুপুরে ঢাকা নার্সিং কলেজ হোস্টেলে নার্সেস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (বিএনএ), ডিপ্লোমা নার্স অ্যাসোসিয়েশন (বিবিএসএ) ছাড়াও আরো দু'টি নার্সিং সংগঠনের সঙ্গে বিক্ষোভকারী শিক্ষার্থীদের বৈঠক অনুষ্ঠিত হবে। আর এ বৈঠকের পরই চূড়ান্ত করা হবে ইন্টার্ন নার্সদের পরবর্তী কর্মসূচি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া