adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুরুতেই সূচকে ওঠানামা

নিজস্ব প্রতিবেদক : দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসের ধারাবাহিকতায় দিবস সোমবারও লেনদেনের শুরুতে মূল্যসূচকে ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে। একই সঙ্গে লেনদেনেও ধীরগতি রয়েছে। 
ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট কমে ৪ হাজার ৩৯৮ পয়েন্টে নেমে আসে। এছাড়া ডিএস-৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৫৯৩ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ২ পয়েন্ট কমে ৯৭৮ পয়েন্টে স্থির হয়।
এদিন সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর প্রথম ৫ মিনিট ডিএসইর মূল্যসূচক কমে। তবে পরের ১০ মিনিট সূচক বাড়ে। এর পর পৌনে ১১টা থেকে ফের নিম্নমুখী হয় সূচক। 
বেলা ১১টা পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬২টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দাম।
এ সময়ে লেনদেন হয়েছে মোট ২০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল মোট ২২৯ কোটি ১৯ লাখ টাকা।
টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- গ্রামীণফোন, ন্যাশনাল টিউবস, হা-ওয়েল টেক্সটাইল, আলহাজ টেক্সটাইল, বিএসসিসিএল, লাফার্জ সুরমা, ফার্মা এইড, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস । এদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টা ১৩ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ২৬ পয়েন্ট কমে ৮ হাজার ৪৪৩ পয়েন্টে পৌঁছে। এছাড়া সিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট কমে ১১ হাজার ১২৩ পয়েন্টে নেমে আসে।
এ স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া ৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২২টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির দাম। লেনদেন হয়েছে মোট ২ কোটি ৪৩ লাখ টাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া