adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের নাম নেই মোদীর ধন্যবাদে

 আন্তর্জাতিক ডেস্ক : সাধারণ নির্বাচনে বিপুল ব্যবধানে বিজয়ের পর টুইটারে ভারতের ভাবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাপান, রাশিয়া, শ্রীলংকা, নেপাল ও অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু সেখানে নেই যুক্তরাষ্ট্রের নাম। তাহলে কি যুক্তরাষ্ট্রের ওপর নাখোশ মোদী?
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি টুইটারে মোদীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্র মোদী সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করতে আগ্রহী। কিন্তু মোদীর পক্ষ থেকে এ ব্যাপারে কোনো প্রত্যুত্তর পাননি কেরি।  
এনডিটিভির খবরে বলা হয়, টুইটারে মোদী রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন ও কানাডিয়ান প্রধানমন্ত্রী স্টিফেন হার্পারের নাম দুইবার উল্লেখ করলেও একবারের জন্য সুপার পাওয়ার যুক্তরাষ্ট্রের কোনো নেতার নাম বলেননি। নির্বাচনে বিজয় লাভর পর এসব নেতারা মোদীকে শুভেচ্ছা জানায়।
ওয়াশিংটন ও ইউরোপীয় ইউনিয়ন গুজরাট দাঙ্গার পর ৬৩ বছর বয়ষ্ক মোদীর ভিসার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালে ২০০২ সালের ওই দাঙ্গায় ১ হাজারেরও বেশি মানুষ মারা যায়। এদের বেশির ভাগই ছিল মুসলিম।
মোদী এ পর্যন্ত ওয়াশিংটনের ওপর সরাসরি কোনো প্রতিক্রিয়া দেখাননি। চলতি মাসের শুরুর দিকে মোদী এক সাক্ষাৎকারে বলেন, কোনো ব্যক্তির কৃতকর্মের দ্বারা পররাষ্ট্রনীতি প্রভাবিত হওয়া উচিত না। এদিকে সম্প্রতি বারাক ওবামা মোদীকে ফোন করে শুভেচ্ছা জানালেও তার সম্পর্কে কোনো মন্তব্য করেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া