adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনে ছাত্রনেতা, রাতে ছিনতাইকারী

hijk-anigifডেস্ক রিপোর্ট : সিলেটের রাজপথে ছাত্রলীগ-ছাত্রদলের ব্যানারে যেসব মিছিল-সমাবেশ হয় এতে প্রকৃত ছাত্রদের খুঁজে পাওয়া যায় না। সংগঠন দুইটির কর্মসূচি পালন করেন টোকাই, ছিনতাইকারী ও বস্তির বখাটেরা -এমন অভিযোগ সিলেটের রাজনীতি সচেতন সাধারণ মানুষের। রাজনৈতিক ছত্রছায়ার কারণে পুলিশও এসব অপরাধীর বিরুদ্ধে কার্যকর কোন পদপে নিতে পারছে না।
অপরাধীদের গায়ে রাজনৈতিক লেবাস থাকায় পুলিশের পে তাদেরকে হাজতবন্দি করে রাখা অনেকটা দু:সাধ্য ব্যাপার। কোথাও ছাত্রনেতা নামধারী অপরাধী ধরা পড়লে থানায় নিয়ে আসার আগেই রাজনৈতিক নেতাদের তদবিরে তাকে ছেড়ে দিতে হয় পুলিশকে।
ছাত্র সংগঠনের নেতাকর্মী নামধারী এসব অপরাধীদের ব্যাপারে এতোদিন সাধারণ মানুষের মুখে মুখে এসব অভিযোগ শোনা গেলেও রোববার প্রকাশ্যে অভিযোগগুলোর পুণরাবৃত্তি করলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। কোতোয়ালী থানার ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে মিসবাহ সিরাজ নিজ দলের ছাত্র সংগঠনের বিরুদ্ধেও ােভ ঝাড়েন। মিসবাহ সিরাজ তার বক্তব্যে বলেন- বস্তির বখাটে ছেলেরা মিলে ছাত্রলীগ ও ছাত্রদলের মিছিল দেয়। এরা দিনে ছাত্র রাজনীতির নামে ঘুরে বেড়ায় আর রাতে বিভিন্ন স্থানে ছিনতাই করে। পুলিশ এদেরকে আটক করলে রাজনৈতিক দলের নেতারা তাদেরকে ছাড়িয়ে নিতে তদবির করেন। এতে পুলিশকেও বিপাকে পড়তে হয়।
দলীয় লেবাসধারী অপরাধীদের কোন ছাড় না দেয়ার আহ্বান জানিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান বলেন- এমন কোন দিন নেই যেদিন ঐতিহ্যবাহী এমসি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপ মারামারি বা উত্তেজনা সৃষ্টি করে না। পুলিশ কখনো এক গ্রুপের কর্মীদের ধরে, অন্যদেরকে ছাড় দেয়। এতে এক প খুশি ও অন্যপ বেজার হয়। তিনি পুলিশকে উভয় গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।
এছাড়া ‘ওপেন হাউস ডে’তে সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা রাজনৈতিক দলের সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগ করার পাশাপাশি পুলিশের বির“দ্ধেও সন্ত্রাসী লালনের অভিযোগ তুলেন। অপরাধীদের সাথে পুলিশের সখ্যতার অভিযোগ করেন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল মুহিত জাবেদ। এছাড়া নিরপরাধীকে মামলায় ফাঁসানোর অভিযোগ করেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক। সিলেটভিউ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া