adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণমাধ্যমে বীভৎস ছবি না দেখানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : বীভতস ছবি গণমাধ্যমে বার বার না দেখানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি সম্প্রচার নীতিমালায় অন্তর্ভূক্ত করার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বলেছেন তিনি। সোমবার মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে এক অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বিশ্বস্ত সূত্র থেকে এ কথা জানা গেছে।
যে কোনো মূল্যে নদী দখলমুক্ত এবং দূষণমুক্ত করার জন্য বলেছেন প্রধানমন্ত্রী। বিশেষ করে তুরাগ বুড়িগঙ্গা, বালু ও শীতল্যা এই চার নদীকে দূষণমুক্ত করার লে নদীর দুপাশে ওয়াকওয়ে নির্মাণের সঙ্গে ড্রেনেজ ব্যবস্থা করতে বলেছেন। যাতে বর্জ পদার্থ একটি নির্দিষ্ট জায়গায় নিয়ে গিয়ে বা ইপিপি করে অপসারণ করা যায়। এতে  নদী দূষণমুক্ত থাকবে ।
এছাড়া ঢাকা সিটির বর্জ্যগুলো বর্জ্য শোধানাগারে নিয়ে যেতে বলেছেন তিনি। যার মাধ্যমে বিদ্যুৎসহ অন্যান্য জিনিস উতপাদন করা যায়। এসব কাজ করতে নৌ পরিবহন মন্ত্রণালয়, পরিবেশ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়কে সমন্বয় করে কাজ করতে বলেছেন।
অনেক সময় পরিচ্ছন্ন কর্মীরা নির্দিষ্ট স্থানে ময়লা দেয় না। এ প্রশ্ন উঠলে তিনি বলেন, কেন তারা বর্জ্য পদার্থ নির্দিষ্ট স্থানে দিতে চায় না, এ বিষয়টি খতিয়ে দেখতে হবে। নদী দখল ও দূষণরোধ করতে যা যা করা দরকার সরকার তা করবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া