adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামিন পেলেন আরফিন রুমি

image_85694.rumiনিজস্ব প্রতিবেদক : প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় স্ত্রীর দায়ের করা মামলায় জামিন নিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আরফিন রুমি। আজ রবিবার সকালে তিনি ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরী এ জামিন আবেদন মঞ্জুর করেন। গত ৩০ এপ্রিল লামিয়া ইসলাম অনন্যা সিএমএম আদালতে মামলাটি দায়ের করেছিলেন। মামলায় দ্বিতীয় বিয়ের কাজি মওলানা কাজী মো. নাছির উদ্দিনকে স্বাক্ষী করা হয়েছে। এ ছাড়া দ্বিতীয় বিয়ের কাবিননামাও আদালতে দাখিল করেছেন তিনি।
২০০৮ সালের ১৭ এপ্রিল আরফিন রুমির সাথে বিয়ে হয় লামিয়া ইসলাম অনন্যার। ২০১০ সালের ২৯ সেপ্টেম্বর তাদের একমাত্র ছেলে সামস তাবরীজ আরিয়ানের জন্ম হয়। তার বয়স এখন ৪ বছর। মামলায় বলা হয়, বিয়ের পর থেকেই রুমি লামিয়ার পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিল। সর্বশেষ ২০ লাখ টাকা যৌতুক না দিলে রুমি অন্য বিয়ে করার হুমকি দেয়।
লামিয়া বলেন, রুমির চাহিদামতো যৌতুক না দেওয়ায় রুমি ২০১২ সালের ২৪ অক্টোবর আমেরিকা প্রবাসি জনৈকা কামরুননেসাকে দ্বিতীয় বিয়ে করেন। লামিয়া আরও জানান, দ্বিতীয় বিয়ের জন্য রুমি তার কিংবা সালিসি পরিষদের কোনো অনুমতি নেননি। আর প্রথম স্ত্রী কিংবা সালিসি পরিষদের অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা ১৯৬১ সনের মুসলিম পারিবারিক অধ্যাদেশের ৬(৫)(বি) ধারার অপরাধ।
এর আগে লামিয়ার দায়ের করা নারী ও শিশু মামলায় গত বছরের ১২ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংয়ের নিজ বাসা থেকে ভাই এস এম ইয়াসিন রনিসহ গ্রেপ্তার হন রুমি। ওই দিন শর্তসাপেক্ষে জামিন পান তারা।
ওই মামলায় স্ত্রী লামিয়া অভিযোগ করেন, ২০১২ সালে আমেরিকা প্রবাসী কামরুননেসাকে বিয়ে করেন রুমি। ওই বিয়ের কিছুদিন পরই দ্বিতীয় স্ত্রীকে নিয়ে আমেরিকায় পাড়ি জমান তিনি। পাশাপাশি বন্ধ করে দেন ছেলে ও প্রথম স্ত্রীর ভরণ-পোষণ। শুধু তাই না, আমেরিকা থেকে ফিরে ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে রুমি লামিয়াকে নিয়মিত নির্যাতন করতেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া