adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বামীকে ফেলে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান

ডেস্ক রিপোর্ট : রংপুরের বদরগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে সম্পর্ক গড়ে তা অস্বীকার করায় বিয়ের দাবিতে শুক্রবার থেকে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন প্রেমিকা। তবে পরিবারের চাপে সম্পর্ক অস্বীকার করে আত্মগোপনে রয়েছেন প্রেমিক। 
রংপুরের বদরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বিত্তি পাড়ায় এ ঘটনা ঘটেছে। এতে পুরো এলাকায় চাঞ্চল্য দেখা দিয়েছে। স্থানীয় সূত্র জানায়, এক বছর আগে রামনাথপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর মাষাণডোবার এক কৃষকের মেয়ের সঙ্গে মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয় বিত্তিপাড়ার আলাম উদ্দিনের ছেলে জিয়াউর রহমানের। 
ওই পরিচয় থেকে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের কিছুদিন পর একপর্যায়ে মেয়েটির অন্যত্র বিয়ে হয়। কিন্তু এরপরও অব্যাহত থাকে তাদের সম্পর্ক। মেয়েটি জানায়, গত বৃহস্পতিবার (১৫মে) প্রেমিক জিয়াউর রহমান তার সঙ্গে দেখা করে এবং তাকে বিয়ে করবে বলে পরদিন তার বাড়িতে আসতে বলে। প্রেমিকের কথামত মেয়েটি পরদিন স্বামীর সংসার ছেড়ে শুক্রবার প্রেমিকের বাড়িতে আসলে অভিভাবকদের চাপের মুখে জিয়াউর রহমান মেয়েটির সঙ্গে তার সম্পর্কের কথা অস্বীকার করে।
এ সময় মেয়েটি সাফ জানিয়ে দেয় স্বামীর ঘর ছেড়ে আসায় তার আর ফিরে যাওয়া সম্ভব নয়। এরপর থেকে বিয়ের দাবিতে সেখানেই অবস্থান নিয়ে অনড় রয়েছেন তিনি।
এদিকে, এ ঘটনায় স্থানীয় প্রভাবশালীরা মোটা অংকের টাকার বিনিময়ে ওই মেয়েকে প্রেমিকের বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টা চালায়। কিন্তু স্থানীয় মানবাধিকার কর্মীদের প্রচেষ্টায় প্রভাবশালীদের সব প্রচেষ্টা ভেস্তে যায়। মেয়েটি জানিয়েছেন, জিয়াউর রহমান তাকে বিয়ে না করলে তার আত্মহত্যা করা ছাড়া কোনো উপায় থাকবে না।
আত্মগোপনে থাকায় প্রেমিক জিয়াউর রহমানের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে তার বাবা আলাম উদ্দিন বলেন,  আমি এসবের কিছুই জানি না। অভিযুক্ত প্রেমিকের মা মজিদা বেগম ছেলেকে নির্দোষ দাবি করে বলেন, আমার ছেলের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।
এ বিষয়ে স্থানীয় রামনাথপুর ইউনিয়নের সদস্য সাইফুল ইসলাম বলেন, এলাকায় অনেক বাড়ি থাকলেও মেয়েটি ওই বাড়িতে উঠেছে। ঘটনা সত্য না হলে মেয়েটি স্বামীর ঘর ছেড়ে আরেকজনের বাড়িতে উঠতে পারে না। বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান চৌধুরী বলেন, অভিযোগ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
বদরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, ঘটনাটি আমার জানা নেই। মেয়েটিকে আইনগত সহায়তা দেওয়া হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া