adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিমান্ড শুনানি – মিডিয়াকে দুষলেন মায়ার জামাতা

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের চাকরিচ্যুত দুই সেনা কর্মকর্তার পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে মামলার শুনানি অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ দুই কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে পাঁচদিন করে মঞ্জুর করেন আদালত। প্রায় ৪০ মিনিট ধরে এ রিমান্ড শুনানি চলে। শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ নিজেই নিজের সাফাই গান। তাদের পে কোনো আইনজীবীও ছিল না।
মেজর আরিফ কোনো ধরনের বক্তব্য দেননি। তবে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাই সাঈদ শুনানির সময় নিজেকে নির্দোষ দাবি করে বক্তব্য দেন। তিনি বলেন, ‘আমাকে ১০ দিন না আরো বেশি দিন রিমান্ড দেয়া হোক, কোনো আপত্তি নেই আমার। আমরাও চাই ঘটনার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটন হোক।
এসময় গণমাধ্যমের ওপর ােভ প্রকাশ করে মায়ার জামাই বলেন, ‘নিহত নজরুলের শ্বশুরের কথার ওপর ভিত্তি করে মিডিয়া ঢালাওভাবে আমাদের অভিযুক্ত ও বানোয়াট সংবাদ প্রকাশ করছে, যা সঠিক ও সত্য নয়।’
তবে আদালতে দুই র‌্যাব কর্মকর্তা নিজেদের নির্দোষ দাবি করলেও রাষ্ট্রপে ১০ দিনের রিমান্ডের পে যুক্তি তুলে ধরেন আইনজীবীরা। শুনানি শেষে বিচারক দুই কর্মকর্তাকে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করলে ােভে ফেটে পড়েন আইনজীবীরা। তারা বিচারিক করে ভেতরেই তুমুল হৈ চৈ শুরু করেন এবং বিচারকের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।
তারা প্রশ্ন তুলে বলেন, ‘বিচারক কোন মহল ও রাষ্ট্র দ্বারা প্রভাবিত হয়ে ৫ দিনের রিমান্ড দিয়েছেন? যেখানে অভিযুক্তদের পে কোনো সুনির্দিষ্ট ও গ্রহণযোগ্য যুক্তি তুলে ধরা হয়নি, সেখানে রিমান্ড ৫ দিন দেয়া অযৌক্তিক।’ তারা বলেন, ‘এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য রয়েছে। সর্ষের মধ্যে ভূত লুকিয়ে আছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া